• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৪ মার্চ, ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২১, ০৭:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৪, ২০২১, ০৭:৫৮ পিএম

ছিনতাই হওয়া টাকাসহ দুইজন আটক

ছিনতাই হওয়া টাকাসহ দুইজন আটক

ফরিদপুরের আলফাডাঙ্গায় বিকাশের টাকা বিতরণ কর্মকর্তাকে (ডিএসও) জখম করে প্রায় ১০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় জড়িত দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ছিনতাই হওয়া টাকার মধ্যে তিন লাখ টাকাও উদ্ধার হয়েছে। 

রোববার দুপুর ১টার দিকে পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) জামাল পাশা।

গ্রেফতারকৃত দুজন হলেন— আলফাডাঙ্গা উপজেলার বুড়াইচ ইউনিয়নের বুড়াইচ গ্রামের হানিফ শেখের ছেলে শামীম শেখ (৩৪) ও সদর ইউনিয়নের হিদাডাঙ্গা গ্রামের সরোয়ার মুন্সির ছেলে দিদার মুন্সি (৩২)।

অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা জানান, বিকাশের ডিএসও কামরুজ্জামান মিন্টু মোটরসাইকেলে করে গত ১০ জানুয়ারি এজেন্টদের সঙ্গে টাকা লেনদেনের জন্য আলফাডাঙ্গা যান। পথে নওয়াপাড়া হাওড়ের ব্রিজের কাছে চারজন দুর্বৃত্ত তাকে ধাক্কা দিয়ে ফেলে প্রথমে হাতুড়িপেটা করে। এরপর ছুরির ভয় দেখিয়ে তার ব্যাগে রাখা ৯ লাখ ৯১ হাজার টাকা ছিনিয়ে নেয়।

ছিনতাইকারীরা পালিয়ে যাওয়ার সময় তাদের পরনের তিনটি জ্যাকেট, একটি হাফ হাতা সোয়েটার, দুটি শীতের টুপি ও মিন্টুর মোটরসাইকেলের কাগজপত্র পানিপাড়া ব্রিজের নিচে ফেলে যায়। এ ঘটনায় গত ১৩ জানুয়ারি বিকাশের ডিএসএস ফয়সাল আহমেদ বাদী হয়ে আলফাডাঙ্গা থানায় একটি মামলা করেন।

জামাল পাশা আরো জানান, আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে জেলা গোয়েন্দা পুলিশ ও আলফাডাঙ্গা থানা পুলিশ গত শুক্রবার ঢাকা থেকে প্রথমে শামীম শেখকে গ্রেপ্তার করে। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী দিদারকে আটক করা হয়। তাদের দুজনের কাছ থেকে তিন লাখ টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত আরো দুজনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

গত বছরের ৩০ ডিসেম্বর বোয়ালমারীতে একই কায়দায় বিকাশের আরেকজন ডিএসও’র কাছ থেকে ২ লাখ ২২ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় একই চক্র জড়িত বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার।