• ঢাকা
  • রবিবার, ০৭ মার্চ, ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২১, ০৭:০৯ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৫, ২০২১, ০৭:০৯ পিএম

লঞ্চ শ্রমিক ধর্মঘট

ঢাকা-বরিশাল রুটে লঞ্চ চলাচল বন্ধ

ঢাকা-বরিশাল রুটে লঞ্চ চলাচল বন্ধ

লঞ্চ দুর্ঘটনা মামলায় রাজধানীর মেরিন আদালতে দুই লঞ্চ মাস্টারের জামিন বাতিল করায় ঢাকা- বরিশাল রুটে কর্মবিরতির ঘোষণা দিয়েছেন নৌযান শ্রমিকরা।

সোমবার দুপুর ২টা থেকে এই কর্ম বিরতি শুরু হয়। দুই লঞ্চ মাস্টার রুহুল আমিন এবং জামাল হোসেনের জামিন না পাওয়া পর্যন্ত এই কর্মবিরতি চলমান থাকবে বলে জানিয়েছেন শ্রমিক নেতারা।

কীর্তনখোলা-১০ লঞ্চ মাস্টারর কবীর হোসেন এবং এমভি মানামী-১০ লঞ্চ মাস্টার আবু সাইদ জানান, গেল বছর মেঘনায় ঘন কুয়াশায় একই কোম্পানির অ্যাভেঞ্চার-১ এবং অ্যাডভেঞ্চার-৯ নামক দুটি লঞ্চের মধ্যে সংঘর্ষ হয়। লঞ্চ মাস্টারদের দাবি, দুর্ঘটনায় কেউ হতাহত হয়নি। তারপরও দুই মাস্টার মিলিয়ে চারজনের সার্টিফিকেট চার মাসের জন্য জব্দ করা হয়েছিল। তারপর মেরিন আদালতে মামলা হলে সেখানে সোমবার স্বেচ্ছায় হাজিরা দিতে গেলে দুই মাস্টারকে জেল হাজতে পাঠান বিচারক।”

কবীর হোসেন ও আবু সাইদ আরো জানান, এ নিয়ে তারা চান না কর্মবিরতি ডেকে যাত্রীদের ভোগান্তি দিতে। তারপরও বাধ্য হয়ে সরকারের কিছু কর্মকর্তার এমন সিদ্ধান্তের কারণে তারা এই কর্মবিরতি ডেকেছেন। 

এদিকে লঞ্চ পল্টন থেকে কর্মবিরতির জন্য অন্যত্র সরিয়ে নেওয়াতে যাত্রীরা পড়ছেন বিপাকে। তারা চিন্তিত এখন বিকল্প ব্যবস্থার চিন্তা করতে হবে।