• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২১, ১০:০৩ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৭, ২০২১, ১২:৪১ পিএম

জয়ের প্রত্যাশা রেজাউল করিমের

জয়ের প্রত্যাশা রেজাউল করিমের

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোট দিয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী।

বুধবার (২৭ জানুয়ারি) সকালে নগরীর বহদ্দারহাটের এখলাছুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিনি ভোট দেন।

ভোট দেওয়ার পর তিনি ভোটকেন্দ্রের সুষ্ঠু পরিবেশ নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন। জনগণের রায়ে জয়ের প্রত্যাশাও ব্যক্ত করেছেন। এ সময় দলের অন্য নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। তারাও পর্যায়ক্রমে ভোট দিচ্ছেন।

সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। ইভিএমে মাধ্যমে এই ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এদিকে যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কেন্দ্রে তৎপর রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর জানান, নির্বাচন ঘিরে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা। মাঠে রয়েছে র‌্যাব-পুলিশ, সোয়াট ও কাউন্টার টেররিজম ইউনিটের প্রায় ১০ হাজার সদস্য। এ ছাড়া জাতীয় পরিচয়পত্র ছাড়া কাউকে কেন্দ্রে ঢুকতে দেওয়া হচ্ছে না।

তিনি আরও জানান, ঝুঁকিপূর্ণ ৪১০টি কেন্দ্র চিহ্নিত করা হয়েছে। সেই ভোটকেন্দ্রগুলোতে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এসব কেন্দ্রে ৫ জন সশস্ত্র পুলিশ এবং ১২ জন আনসার মোতায়েন রয়েছে। আর সাধারণ কেন্দ্রে ২ জন পুলিশ, ১০ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবে। 

রিটার্নিং কর্মকর্তা মো. হাসানুজ্জামান জানিয়েছেন, সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। ১৪টি সংরক্ষিত ওয়ার্ড ও ৪১টি ওয়ার্ডের মধ্যে মোট ৩৯টি ওয়ার্ডে নির্বাচন হবে। সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডের কাউন্সিলরসহ ২২৫ জন কাউন্সিলর প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এবার এই সিটি করপোরেশনে মোট ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন ভোটার রয়েছেন। ইভিএমের মাধ্যমে চলছে এবারের ভোট গ্রহণ।