• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২১, ১১:৩৫ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৭, ২০২১, ১১:৪২ এএম

বিক্ষিপ্ত সংঘর্ষে চলছে নির্বাচন

বিক্ষিপ্ত সংঘর্ষে চলছে নির্বাচন

বিক্ষিপ্ত সংঘর্ষে চলছে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন। নগরীর বেশ কিছু স্থানে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে।

বুধবার (২৭ জানুয়ারি) সকালে ভোট গ্রহণ শুরুর কিছু পরেই চট্টগ্রামের শহীদনগর সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের আওয়ামী লীগ ও বিদ্রোহী প্রার্থীর মধ্যে সংঘর্ষ শুরু হয়।

চট্টগ্রাম নগরীর আহসানুল উলুম জামিয়া গাউসিয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে জালালাবাদ ওয়ার্ডের দুই কাউন্সিলর পদপ্রার্থীর সমর্থকদের মধ্যে হালকা ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। পরে পুলিশ এবং র‍্যাবের সদস্যরা এসে পরিস্থিতি শান্ত করেন।

পাঠানটুলী বয়েজ স্কুল, কমার্স কলেজ, আবেদিয়া স্কুল, বাংলাবাজার ইউসুফ স্কুল জমির উদ্দিন স্কুল ওয়ার্ড থেকে বিএনপি ও আওয়ামী লীগ বিদ্রোহীর এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ ছাড়া মহিলা আওয়ামী লীগ ও বিএনপির সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যেও হাতাহাতি খবর পাওয়া গেছে।

নগরীর ৭৩৫টি কেন্দ্রে ভোট চলছে। সকাল ৮টা থেকে ভোট শুরু হয়। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

এদিকে নির্বাচন ঘিরে মাঠে রয়েছে র‌্যাব-পুলিশ, সোয়াট ও কাউন্টার টেররিজম ইউনিটের প্রায় ১০ হাজার সদস্য।

ঝুঁকিপূর্ণ ৪১০টি কেন্দ্র চিহ্নিত করা হয়েছে। সেই ভোটকেন্দ্রগুলোতে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এসব কেন্দ্রে ৫ জন সশস্ত্র পুলিশ এবং ১২ জন আনসার মোতায়েন রয়েছে। আর সাধারণ কেন্দ্রে ২ জন পুলিশ, ১০ জন আনসার সদস্য দায়িত্বে রয়েছে।

সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। ১৪টি সংরক্ষিত ওয়ার্ড ও ৪১টি ওয়ার্ডের মধ্যে মোট ৩৯টি ওয়ার্ডে নির্বাচন হবে। সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডের কাউন্সিলরসহ ২২৫ জন কাউন্সিলর প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এবার এই সিটি করপোরেশনে মোট ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন ভোটার রয়েছেন। ইভিএমের মাধ্যমে চলছে এবারের ভোট গ্রহণ।