• ঢাকা
  • বুধবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২১, ০৯:৫৬ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২৮, ২০২১, ১০:৩৮ এএম

মৃদু শৈত্যপ্রবাহে কাহিল কুড়িগ্রাম

মৃদু শৈত্যপ্রবাহে কাহিল কুড়িগ্রাম

কুড়িগ্রামের ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। বৃহস্পতিবার জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস। জানুয়ারি মাসজুড়ে কমবেশি কুয়াশা থাকবে বলে জানিছে স্থানীয় আবহাওয়া বিভাগ। 

দিনের বেশির ভাগ সময় সূর্য ঢেকে থাকছে ঘন কুয়াশার মেঘে। রাতভর বৃষ্টির মতো ঝরছে কুয়াশা। এ অবস্থায় সাধারণ মানুষ প্রয়োজন ছাড়া খুব একটা বের হচ্ছেন না। প্রয়োজনীয় গরম কাপড়ের অভাবে দিনমজুর ও নিম্ন আয়ের মানুষজন সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন। জেলার হাসপাতালগুলোতে শীতজনিত রোগীর সংখ্যা বাড়ছে। এদের মধ্যে শিশু ও বৃদ্ধদের সংখ্যাই বেশি। নদ-নদী তীরবর্তী এলাকার মানুষের মধ্যে ঠান্ডার প্রকোপ বেশি পড়েছে। 

সদরের পাঁচগাছী ইউনিয়নের মতিন ও মসজিদুল বলেন, “রাতে বৃষ্টির মতো কুয়াশা পড়ছে। অতিরিক্ত ঠান্ডায় খুব সমস্যায় আছি। এ ঠান্ডার কারণে মাঠে কাজ করতে যেতে পারছি না। এত কুয়াশা ও ঠান্ডা থাকলে কী হবে বুঝতে পারছি না।”

কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার বলেন, “কুড়িগ্রামে আজ (বৃহস্পতিবার) সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস। তবে এ মাসটি তাপমাত্রা সামান্য কমাবাড়ার মধ্যেই থাকবে।”