• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২১, ০৯:৫২ এএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ৬, ২০২১, ১০:৪৯ এএম

বিদ্যুতের খুঁটি না সরিয়েই চলছে রাস্তার কাজ!

বিদ্যুতের খুঁটি না সরিয়েই চলছে রাস্তার কাজ!

বৈদ্যুতিক খুঁটি না সরিয়েই চলছে মহাসড়ক নির্মাণের কাজ। ফলে সড়কের মাঝখানেই দাঁড়িয়ে আছে অর্ধশত বৈদ্যুতিক খুঁটি। ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থেকে গৌরীপুর হয়ে নেত্রকোনা পর্যন্ত নতুন আঞ্চলিক মহাসড়কে দেখা গেল এমন দৃশ্য। 

সড়ক নির্মাণের প্রকল্পটি বাস্তবায়ন করছে সড়ক ও জনপথ বিভাগ। তাদের অভিযোগ, বৈদ্যুতিক খুঁটি অপসারণে জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে একাধিকবার আবেদন করেও কোনো ফল হয়নি। ফলে নির্ধারিত সময়ে প্রকল্পের কাজ সম্পন্ন করতে খুঁটিগুলো সড়কের মাঝখানে রেখেই কাজ চালিয়ে যাচ্ছে সংশ্লিষ্ট ঠিকাদার। 

নেত্রকোনা সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা গেছে, ২০১৯ সালের নভেম্বরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২৬১ কোটি টাকা ব্যয়ের প্রকল্পটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপরই সড়ক নির্মাণের কাজ শুরু করে ঠিকাদারি তিনটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

এ নির্মাণাধীন সড়কের মাঝখানে প্রায় অর্ধশত পল্লী বিদ্যুৎ ও পিডিবির বিদ্যুতের খুঁটি রেখেই কাজ সম্পন্ন করতে যাচ্ছে সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠান। এ ছাড়া রাস্তা ঘেঁষে রয়েছে আরও অনেক খুঁটি।

এ বিষয়ে সংশ্লিষ্ট সড়কের ঠিকাদার হোসেন আহমেদ পান্না জানান, সড়কের মাঝখানের বিদ্যুতের খুঁটি অপসারণের জন্য নেত্রকোনা সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী বরাবর একাধিকবার আবেদনের পাশাপাশি মৌখিকভাবে অবগত করা হলেও এখনো পর্যন্ত খুঁটিগুলো অপসারণ করা হয়নি। এদিকে নির্ধারিত সময়সীমার মধ্যে সড়কের কাজ সম্পন্ন করতে বাধ্য হয়ে সড়কে খুঁটি রেখেই নির্মাণকাজ করছেন তিনি।

এ বিষয়ে নেত্রকোনা সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী হামিদুল ইসলাম সাংবাদিকদের জানান, নির্মাণাধীন সড়কে বৈদ্যুতিক খুঁটিগুলো দ্রুত অপসারণের জন্য নেত্রকোনা পিডিবি ও পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের নিকট খুঁটি অপসারণের সার্বিক ব্যয়ের টাকা পরিশোধ করা হয়েছে। অপর দিকে ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতিকেও খুঁটি অপসারণের টাকা পরিশোধ করা হয়েছে। ময়মনসিংহ পিডিবিকে এখনো কোনো টাকা পরিশোধ করা হয়নি।

এ বিষয়ে ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-৩-এর জেনারেল ম্যানেজার খন্দকার শামীম আলম জানান, সড়কে বৈদ্যুতিক খুঁটি অপসারণের জন্য সংশ্লিষ্ট ঠিকাদারকে কাজ বুঝিয়ে দেওয়া হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে রাস্তার বিদ্যুতের খুঁটিগুলো অপসারণ করা হবে।