• ঢাকা
  • রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২১, ০১:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৩, ২০২১, ০১:৪৪ পিএম

সাংবাদিক হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

সাংবাদিক হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের খুনিদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি)  দুপুর ১২ টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (নোয়াখালী শাখা), বাংলাদেশ রিপোর্টার্স ক্লাব (নোয়াখালী শাখা) ও বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি (নোয়াখালী শাখা) যৌথ আয়োজনে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকরা কারো অনুসারী হতে পারে না। লাশ নিয়ে যেন কেউ রাজনীতি করতে না পারে। সাংবাদিক হত্যা ও নির্যাতনের ঘটনার সুষ্ঠু বিচার না হওয়ায় এ ধরণের সহিংস ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। সুষ্ঠু নিরপেক্ষ তদন্তের সাপেক্ষে দোষীদের  দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। 

বক্তারা আরো বলেন, যে মামলাটি দায়ের করা হয়েছে তার যেন সুষ্ঠু তদন্ত হয়। খুনের সঙ্গে জড়িত সব আসামিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান। তারা হত্যায় জড়িত ব্যক্তিদের সর্বোচ্চ শাস্তি দাবি করেন। 

বক্তারা এসময় দৈনিক স্বদেশ প্রতিদিন ও অনলাইন পোর্টাল বার্তা ২৪ এর জেলা প্রতিনিধি গিয়াস উদ্দিন রনির ওপর রোববার রাতে কাদের মির্জার উপস্থিতিতে তার অনুসারীদের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন বখতিয়ার শিকদার, মনিরুজ্জামান চৌধুরী, জামাল হোসেন বিষাদ, আবু নাসের মঞ্জু, মাহবুবুর রহমান, সুমন ভৌমিক, আকাশ মো. জসিম।

আরও পড়ুন