• ঢাকা
  • শনিবার, ১০ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২১, ০৪:২৩ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৫, ২০২১, ০৪:৩৪ পিএম

সাংসদ শহিদুলসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

সাংসদ শহিদুলসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

নাটোরের লালপুরে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য (এমপি) শহিদুল ইসলাম বকুলসহ আওয়ামী লীগের ৬  নেতার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) বাদীপক্ষের আইনজীবী প্রসাদ কুমার তালুকদার এ তথ্য জানান। তিনি জানান, দলীয় গঠনতন্ত্র-বহির্ভূত পন্থায় কমিটি গঠন করার অভিযোগে এ মামলা করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন নাটোরের (লালপুর) সহকারী জজ আদালতে এ মামলা করেন। ওই মামলার পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) আদালতের বিচারক মো: মাহাবুব আলম এ নির্দেশনা দেন।

এ মামলার অপর বিবাদীরা হলেন লালপুর উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি এসকেন্দার মির্জা, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম কাউসার, মাহমুদুল হক মুকুল, আলাউদ্দীন আলাল ও সাংগঠনিক সম্পাদক খায়রুল বাশার ভাদু।

আদালত এ বিষয়ে অভিযুক্ত ব্যক্তিদের ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশও দিয়েছেন।

সাংসদের সমর্থক ও এ মামলার অন্যতম আসামি লালপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আইনজীবী আলাউদ্দিন আলাল জানান, তারা মামলার বিষয়ে কিছুই জানেন না। আদালতের নোটিশ পেলে তারা জবাব দেবেন।

তিনি আরও বলেন, “মামলার বাদীপক্ষ সম্মেলন আহ্বান না করে অন্যায়ভাবে পুরোনো কমিটি নবায়ন করছে। বিষয়টি আদালতের কাছে তুলে ধরা হবে।”