• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২১, ০২:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৭, ২০২১, ০২:৪৫ পিএম

নিখোঁজ সেই শিশু গৃহকর্মী ২৩ ঘণ্টা পর উদ্ধার

নিখোঁজ সেই শিশু গৃহকর্মী ২৩ ঘণ্টা পর উদ্ধার

জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের (পঙ্গু হাসপাতাল) রেজিস্ট্রার ডা. সিএইচ রবিনের বাসায় নির্যাতনের শিকার হয়ে বরিশালের উজিরপুর উপজেলা স্বাস্থ্য কপপ্লেক্সে চিকিৎসাধীন শিশু নিপা বাড়ৈকে (১১) নিখোঁজের ২৩ ঘণ্টা পর তাকে উদ্ধার করেছে পুলিশ।  

শনিবার ভোর ৪টার দিকে পার্শ্ববর্তী আগৈলঝাড়া উপজেলার আশোয়ার গ্রামের জনৈক বিমলের বাড়ি থেকে তাকে উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল আহসান।  

তিনি জানান, ওই শিশুটির কাকা পরিচয়দানকারী তপন বাড়ৈর মামা শ্বশুর বিমলের বাড়ি থেকে নিপা বাড়ৈকে উদ্ধার করা হয়। শিশুটিকে যথাযথ চিকিৎসা না দিয়ে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নিয়ে যাওয়ার কারণ খতিয়ে দেখছে পুলিশ।  

নিপা বাড়ৈ (১১) উজিরপুর উপজেলার হারতা ইউনিয়নের জামবাড়ি গ্রামের ননী বাড়ৈর মেয়ে। তার বাবা একজন মানসিক প্রতিবন্ধী। তার মা দুই বছর আগে অন্যত্র বিয়ে করে। দুই বোন ও এক ভাইয়ের মধ্যে নিপা মেঝ।  

বরিশালের উজিরপুর উপজেলার হারতা ইউনিয়নের জামবাড়ি গ্রামের ননী বাড়ৈর মেয়ে নিপা বাড়ৈ ৬ মাস আগে স্থানীয় বাসুদেবের মাধ্যমে রাজধানীর শ্যামলীতে ডাক্তার সি এইচ রবিনের বাসায় গৃহকর্মী হিসেবে যোগদান করে। ডা. রবিন চন্দ্রের বাড়িও একই উপজেলার ওটরা ইউনিয়নের গজালিয়া গ্রামে। এরপর ২৩ ফেব্রুয়ারি নিপাকে গ্রামের বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। বাড়িতে আসার পর স্বজনরা নিপার শরীরে জখম ও ক্ষত দেখতে পেয়ে পুলিশকে বিষয়টি অবহিত করে। বুধবার রাত ১টার দিকে নিপাকে বাড়ি থেকে উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে পুলিশ।

শিশু গৃহকর্মী নিপা জানায় , কাজের শুরু থেকেই সামান্য ভুলত্রুটি হলেই ডাক্তার রবিনের স্ত্রী রাখি দাস তার শরীরে কখনো খুন্তি দিয়ে আঘাত করতো, কখনো বা ধারালো চাকু দিয়ে কোপ মারত।

আরও পড়ুন