• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৯, ২০২১, ১০:৫৫ এএম
সর্বশেষ আপডেট : মার্চ ৯, ২০২১, ১০:৫৫ এএম

কারা ভবনের ছাদ থেকে লাফ দিয়ে পালিয়েছেন রুবেল

কারা ভবনের ছাদ থেকে লাফ দিয়ে পালিয়েছেন রুবেল

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে নিখোঁজ বন্দি ফরহাদ হোসেন রুবেল কারাগারের নির্মাণাধীন চারতলা ভবনের ছাদ থেকে লাফ দিয়ে পালিয়েছেন বলে তদন্তে উঠে এসেছে। কারাগারে সিসিটিভি ক্যামেরার ফুটজে দেখে বিষয়টি নিশ্চিত হয়েছে বন্দি পালানোর ঘটনায় করা তদন্ত কমিটি।

সোমবার (৮ মার্চ) রাতে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন তদন্ত কমিটির প্রধান খুলনার ডিআইজি প্রিজন ছগীর মিয়া।

ছগীর মিয়া বলেন, “কারা অভ্যন্তরের দক্ষিণ পাশে সীমানায় লাগানো সিসিটিভি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে পালিয়ে যাওয়ার বিষয়টি মোটামুটি নিশ্চিত হওয়া গেছে। কারাবন্দি ফরহাদ ৬ মার্চই কারাগার থেকে পালিয়েছেন। তাকে পালাতে কেউ সহযোগিতা করেছেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।”

তদন্ত কমিটির প্রধান আরো বলেন, “ভোর ৫টার আগেই ফরহাদ হোসেন রুবেল ঘুম থেকে উঠে মুখ ধুয়ে নেন। পরে কর্ণফুলী ভবনের নিচ তলা দিয়ে বের হয় ফরহাদ। সিসিটিভি ফুটেজে ফরহাদকে ফাঁসির মঞ্চের পাশের ভবন থেকে সীমানা দেয়ালের বাইরে লাফ দিতে দেখা যায়। ফলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে ফরহাদ কারাগার থেকে পালিয়েছে।

শনিবার (৬ মার্চ) ভোরে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের কর্ণফুলী ওয়ার্ড নামের ভবন থেকে নিখোঁজ হন হত্যা মামলার আসামি ফরহাদ হোসেন রুবেল। পরে সকাল ছয়টায় আসামিদের হাজিরা গণনার সময় রুবেলের অনুপস্থিতি কারা কর্তৃপক্ষের নজরে আসে

ফরহাদ হোসেন নরসিংদীর রায়পুরা উপজেলার মীরেরকান্দি গ্রামের শুক্কুর আলী ভাণ্ডারির ছেলে। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের পঞ্চম তলার ১৫ নম্বর ওয়ার্ডে থাকতেন ফরহাদ।

বন্দি পালানোর ঘটনায় খুলনা রেঞ্জের ডিআইজি প্রিজন মো. ছগির মিয়াকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। তাদের সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়। 

এদিকে এ ঘটনায় রোববার চট্টগ্রাম কারাগারের জেলার ও ডেপুটি জেলারকে প্রত্যাহার করা হয়েছে। সাময়িক বরখাস্ত করা হয়েছে কারারক্ষী ও সহকারী কারারক্ষীকেও।