• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ১৬, ২০২১, ০১:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১৬, ২০২১, ০২:২৭ পিএম

মাদক মামলায় দুই ভাইয়ের কারাদণ্ড

মাদক মামলায় দুই ভাইয়ের কারাদণ্ড

ঠাকুরগাঁও রাণীশংকৈল উপজেলার দুই মাদক ব্যবসায়ীকে ১০ বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ডের রায় দিয়েছে ঠাকুরগাঁও জেলা ও দায়রা জজ আদালত।

সোমবার (১৫মার্চ) দুপুরে ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক বিএম তারিকুল কবীর এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্তরা আপন দুই ভাই। তাদের বিরুদ্ধে দু-বছর আগে একটি মাদক মামলায় দেয় ঠাকুরগাঁও গোয়েন্দা পুলিশ (ডিবি)।

দণ্ডপ্রাপ্তরা হলেন-  উপজেলার লধাবাড়ী আরাজী চন্দন চহট গ্রামের আপন দুই ভাই হায়দার আলীর ছেলে মোখলেসুর রহমান (২৯) ও ইমরান রানা (২৫)।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল হামিদ জানান, কারাদণ্ডের পাশাপাশি আসামিদের ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ১ বছর সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মামলার বিবরণে বলা হয়, ২০১৯ সালের ১০আগস্ট গোপন সংবাদের ভিত্তিতে ঠাকুরগাঁও গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল জেলার রাণীশংকৈল উপজেলার লধাবাড়ী আরাজী চন্দন চহট গ্রামে মাদকবিরোধী অভিযান চালায়।

এ সময় আপন দুই ভাই মোখলেসুর রহমান ও ইমরান রানাকে আটক করা হয়। পরে মোখলেসুরের শরীরে তল্লাশি চালিয়ে ৮০০টি  ও ইমরান রানার শরীরে তল্লাশি চালিয়ে  ১ হাজার ২০০শ’টি সহ মোট ২ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে ডিবি পুলিশ।

এ ঘটনায় ঐদিনই ঠাকুরগাঁও ডিবি পুলিশের এসআই শামীম হক বাদী হয়ে ঠাকুরগাঁও সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেন।

ঠাকুরগাঁও ডিবি পুলিশের এসআই পুষ্প রঞ্জন দেবনাথ এ মামলার তদন্ত শেষে ২০১৯ সালের ২৭ সেপ্টেম্বর আদালতে প্রতিবেদন দাখিল করলে এ মামলার বিচার শুরু হয়।

আরও পড়ুন