• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২৩, ২০২১, ০১:৩০ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৩, ২০২১, ০১:৩০ পিএম

ঝালকাঠি থেকে ১০ রুটে বাস চলাচল বন্ধ

ঝালকাঠি থেকে ১০ রুটে বাস চলাচল বন্ধ

মহাসড়কে অবৈধ মাহিন্দ্রা গাড়ি চলাচল নিষিদ্ধের দাবিতে ঝালকাঠি থেকে বরিশালসহ ১০ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। 

মঙ্গলবার (২৩ মার্চ) সকাল ১০টা থেকে ধর্মঘটের ডাক দেয় ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক সমিতি এবং শ্রমিক ইউনিয়ন।

এদিকে আকস্মিক বাস ধর্মঘটের কারণে বরিশাল, খুলনা, পিরোজপুর, বাগেরহাটগামী যাত্রীরা পড়েছেন ভোগান্তিতে। দুর্ভোগের শিকার অনেকেই সময় মতো গন্তব্যে যেতে না পেরে বাড়ি ফিরে যাচ্ছেন। 

জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী জানান, মহাসড়কে থ্রি-হুইলার চলাচল নিষিদ্ধ করেছে সরকার। এর পরেও ঝালকাঠির আঞ্চলিক মহাসড়কে পুরো দমে চলছে অবৈধ মাহিন্দ্রা গাড়ি। এর প্রতিবাদ করলে মাহিন্দ্রা গাড়ির মালিক ও চালকরা বিভিন্ন সময় বাস শ্রমিকদের ওপর হামলা, নির্যাতন ও বাসের যন্ত্রাংশ চুরি করে নেয়। গতরাতে (সোমবার রাত ১২টার দিকে) বরিশাল রূপাতলী বাসস্ট্যান্ড থেকে ঝালকাঠির একটি বাসের যন্ত্রাংশ চুরি করে নেয় মাহিন্দ্রার মালিক ও চালকরা। এ ঘটনার বিচার ও মহাসড়কে অবৈধ মাহিন্দ্রা চলাচল নিষিদ্ধের দাবিতে অনির্দিষ্টকালের জন্য ১০ রুটে বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়। 

ঝালকাঠি-বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কে থ্রি-হুইলার মাহিদ্রা গাড়ি চলাচল নিষিদ্ধ করে বিচার না করা হলে বাস ধর্মঘট চলবে বলেও জানান বাস মালিক ও শ্রমিকরা।