• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২৪, ২০২১, ০৫:২১ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৪, ২০২১, ০৫:২১ পিএম

ধর্ষণের দায়ে দুই যুবকের আমৃত্যু কারাদণ্ড

ধর্ষণের দায়ে দুই যুবকের আমৃত্যু কারাদণ্ড

ঝালকাঠিতে এক কিশোরীকে (১৩) ধর্ষণের দায়ে দুই যুবককে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়। 

বুধবার (২৪ মার্চ) দুপুরে ঝালকাঠির নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-২-এর বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস কে এম তোফায়েল হাসান এ রায় ঘোষণা করেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন— শহরের সিটিপার্ক এলাকার মো. রানা খলিফা ও মো. নাদিম। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন। 

রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনাকারী অতিরিক্ত সরকারি কৌঁসুলি মোস্তাফিজুর রহমান মনু এ তথ্য নিশ্চিত করেছেন।

মোস্তাফিজুর রহমান মনু জানান, ২০১৪ সালের ১২ ফেব্রুয়ারি ওই কিশোরীকে ঘরে একা পেয়ে রানা খলিফা ও নাদিম ধর্ষণ করে। ধর্ষণে মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। এ ঘটনায় একই বছরের সালের ১৮ জুন কিশোরীর মা বাদী হয়ে ঝালকাঠি সদর থানায় দুই যুবককে আসামি করে একটি মামলা করেন। থানার উপ-পরিদর্শক গৌতম কুমার ঘোষ মামলাটি তদন্ত করে ওই বছরের ১৫ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। 

অভিযোগপত্র দাখিলের একমাস পরে ধর্ষণে শিকার মেয়েটি একটি কন্যা শিশু জন্ম দেয়। ঐ শিশুটির এখন বয়েস ৭ বছর। আদালত ৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত সরকারি কৌঁসুলি আ.স.ম মোস্তাফিজুর রহমান মনু ও আসামি পক্ষে ছিলেন মিজানুর রহমান মুবিন।