• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৩০, ২০২১, ০৫:১৯ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৩০, ২০২১, ০৫:২৩ পিএম

পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত ৩০

পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত ৩০

কিশোরগঞ্জে বিক্ষোভ মিছিলের সময় পুলিশের সঙ্গে বিএনপি, ছাত্রদল ও যুবদলের নেতা-কর্মীদের দফায় দফায় সংঘর্ষের ঘটনায় অন্তত ৩০ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (৩০ মার্চ) দুপুর থেকে শহরের একরামপুর, পুরান থানাসহ আশপাশের এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ শতাধিক রাউন্ড টিয়ারশেল ও শটগানের ফাঁকা গুলি ছোড়ে।

পুলিশ ও দলীয় সূত্র জানায়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বেলা ১২টার দিকে জেলা শহরে বিক্ষোভ মিছিল বের করেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। মিছিলটি পুরান থানা এলাকায় গেলে পুলিশ বাধা দেয়। এতে উভয়ের মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। পরে অতিরিক্ত পুলিশ মিছিলকারীদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দিলে দুপুর দেড়টার দিকে পরিস্থিতি শান্ত হয়। সংঘর্ষের পর শহরে উত্তেজনা বিরাজ করছে। বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু বকর সিদ্দিক বলেন, “পুলিশের অনুমতি ছাড়া হাজারখানেক বিএনপি নেতা-কর্মী লাঠিসোঁটা নিয়ে মিছিল বের করেন। বাধা দিলে তারা পুলিশকে লক্ষ্য করে পাথর ছোড়ে। এ সময় এক পরিদর্শকসহ বেশ কয়েকজন আহত হন। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।”

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. মাজহারুল ইসলাম বলেন, “কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দলের নেতা-কর্মীরা শান্তিপূর্ণ মিছিল বের করলে পুলিশ মিছিলে হামলা করে। এতে দলের অন্তত ৩০ জন নেতা-কর্মী আহত হন।”

গত রোববার (২৮ মার্চ) হেফাজতে ইসলামের ডাকা হরতালের সময় জেলা আওয়ামী লীগের কার্যালয়ে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে মিছিলকারীরা। এদিন রাতে জেলা বিএনপি ও সদর উপজেলা অফিসের আসবাব রাস্তায় এনে আগুন দিয়ে পুড়িয়ে দেয়। এ ঘটনার পর থেকে শহরে উত্তেজনা বিরাজ করছে।