• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১, ২০২১, ০৮:১১ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১, ২০২১, ০৮:১১ পিএম

ভাসানচরে আরও ২১২৮ রোহিঙ্গা

ভাসানচরে আরও ২১২৮ রোহিঙ্গা

ষষ্ঠ ধাপের প্রথম পর্বে নোয়াখালীর ভাসানচরে পৌঁছেছে আরও দুই হাজার ১২৮ জন রোহিঙ্গা।

বৃহস্পতিবার (১ এপ্রিল) দুপুর ৩টায় নৌবাহিনীর ব্যবস্থাপনায় ৬টি জাহাজে চট্টগ্রাম থেকে রওয়ানা হয়ে তারা ভাসানচরে পৌঁছেছেন।

৬ষ্ঠ ধাপের প্রথম পর্বে পৌঁছানো রোহিঙ্গাদের মধ্যে ৫১২ জন পুরুষ, ৬১৩ জন নারী ও ১০০৩ জন শিশু রয়েছে। এ সময় ঘাটে উপস্থিত ছিলেন নৌবাহিনী ও জেলা প্রশাসনের কর্মকর্তারা।  

ভাসানচরে আসার পর পরই তাদের স্বাস্থ্য পরীক্ষা করেন গণস্বাস্থ্য কেন্দ্রের কর্মীরা। পরে ৬ষ্ঠ ধাপের প্রথম অংশে পর্বে রোহিঙ্গাদের দলটিকে নিয়ে যাওয়া হয়েছে ওয়্যারহাউজে। সেখানে নৌবাহিনীর সদস্যরা তাদের ভাসানচরে বসবাসের বিভিন্ন নিয়ম-কানুন সম্পর্কে ধারণা দেয়। ওয়্যারহাউজে তাদের দুপুরে খাবার খাওয়ানো হয়।

এর আগে, সকাল ৯টার দিকে নোয়াখালীর ভাসানচর আশ্রয়ন-৩ এ স্থানান্তরের লক্ষ্যে বাংলাদেশ নৌবাহিনীর ব্যবস্থাপনায় মোট ২১২৮ জন রোহিঙ্গা নৌবাহিনীর ৬টি জাহাজযোগে চট্টগ্রাম বোটক্লাব জেটি হতে ভাসানচরের উদ্দেশ্যে রওনা দিয়ে দুপুর ৩টায় এসে ভাসানচরে পৌঁছায়।

ভাসানচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাহে আলম জানান, রোহিঙ্গাদের জাহাজ থেকে নামিয়ে প্রাথমিক মেডিক্যাল পরীক্ষা শেষে গাড়িযোগে ওয়্যারহাউজে সমবেত করে ব্রিফ দেওয়া হয়। পরে ভাসানচরের বিভিন্ন ক্লাস্টারে তাদের স্থানান্তর করা হয়।