• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৭, ২০২১, ০৯:০৮ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৭, ২০২১, ০৯:০৮ পিএম

‘ধর্মের নামে তাণ্ডব করলে পাল্টা আঘাত’

‘ধর্মের নামে তাণ্ডব করলে পাল্টা আঘাত’

যারা ধর্মের নামে তাণ্ডব চালায় তাদের আঘাতের পাল্টা আঘাত করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

দলীয় নেতাকর্মীদের প্রস্তত থাকতে বলে হানিফ বলেছেন, “ধর্মের নামে বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা বাধাগ্রস্ত বরদাশত করা হবে না।”

বুধবার (৭ এপ্রিল) দুপুর নারায়ণগঞ্জর সোনারগাঁয়ে হেফাজতে ইসলামের নেতাকর্মীদর ভাঙচুর করা সোনারগাঁ উপজলা আওয়ামী লীগের প্রধান কার্যালয় ও যুবলীগ ও ছাত্রলীগর দুই নেতার বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান পরিদর্শন শেষে স্থানীয় মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় মদিনা টাওয়ারে একটি রেস্তোরায় হানিফ এসব কথা বলেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ বলেছেন, হেফাজত ইসলামের নেতাকর্মী যারাই সহিংসতায় জড়িত তাদের সবাইকে খুঁজে বের করে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা হবে। 

সরকার ইতিমধ্যে সন্ত্রাসী কর্মকাণ্ডের বিষয় কঠোর ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, “প্রত্যেক জেলায় ও উপজলায় সন্ত্রাসী কর্মকাণ্ড কঠোরভাবে দমন করতে প্রশাসনকে সহায়তা করার জন্য দলীয় নেতাকর্মীদের নির্দশনা দেওয়া হয়েছে। জামায়াত-শিবির হোক আর হেফাজত বা বিএনপিই হোক জনগণকে সঙ্গে নিয়ে এদের অপশক্তিকে রোধ করা হবে। হেফাজত ইসলামর এমন তাণ্ডব অরাজকতা মেনে নেওয়া যায় না।”

এসময় উপস্থিত ছিলন-আওয়ামী লীগর যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আওয়ামী লীগর ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও কেন্দ্রীয় আওয়ামী লীগর দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়য়া, মুক্তিযাদ্ধা বিষয়ক সম্পাদক মৃনাল কান্তি দাস, নারায়ণগঞ্জ-৪ আসনর সংসদ সদস্য একএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনর সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মা: বাদল, সহ-সভাপতি আব্দুল কাদির, যুগ্ম সম্পাদক ডা: আবু জাফর চৌধুরী বিরু, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক সামসুল ইসলাম ভূঁইয়া, যুগ্ম সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সার, যুগ্ম-সম্পাদক ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, জাতীয় শ্রমিক লীগর ট্রেড ইউনিয়নর সম্বয়ক বিষয়ক সম্পাদক ও শ্রম আদালত ঢাকা-৩ এর সদস্য ফিরোজ হোসাইন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক উপসম্পাদক এ এইচ এম মাসুদ দুলাল প্রমুখ।