• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ১০, ২০২১, ১১:৫৫ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১০, ২০২১, ১১:৫৯ এএম

জরিমানা করেও মানানো যাচ্ছে না নিষেধাজ্ঞা

জরিমানা করেও মানানো যাচ্ছে না নিষেধাজ্ঞা

করোনাভাইরাসের সংক্রমণ দ্রুত বৃদ্ধি পাওয়ায় সারা দেশে ৭ দিনের কঠোর বিধিনিষেধ দিয়েছে সরকার। কিন্তু কঠোর বিধিনিষেধে ষষ্ঠ দিনেও সাধারণ মানুষের মধ্যে দেখা যাচ্ছে সচেতনতার অভাব। জরিমানা করেও দোকানপাট বন্ধ রাখা যাচ্ছে না। সরকারের নিষেধাজ্ঞা মানতে জনসাধারণের অনীহা দেখা যাচ্ছে।

শনিবার (১০ এপ্রিল) সকালে মৌলভিবাজারে বিভিন্ন শহর ঘুরে দেখা যায়, অনেকেই বাইরে বের হয়েছেন। তবে মাস্ক ব্যবহার করছেন না, মানছেন না স্বাস্থ্যবিধি।

এদিকে মাস্ক পরিধান ও অন্যান্য স্বাস্থ্যবিধি নিশ্চিতে এবং বিকাল ৫টার মধ্যে দোকানপাট ও শপিং মল বন্ধ করতে মোবাইল কোর্ট পরিচালনা করেছে মৌলভীবাজার জেলা প্রশাসন। শুক্রবার (৯ এপ্রিল) ২৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অর্ধ লক্ষাধিক টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। তবু কোনোভাবেই যেন থামানো যাচ্ছে না সাধারণ জনগণকে।

শুক্রবার সন্ধ্যায় এক বিজ্ঞপ্তিতে জেলা প্রশাসন জানায়, জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের নির্দেশনায় ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানার সার্বিক তত্ত্বাবধানে জেলা শহরের বিভিন্ন ব্যক্তি, ব্যবসা প্রতিষ্ঠান ও রাস্তায় একযোগে মোবাইল কোর্ট পরিচালিত হয়। ২৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অর্ধ লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে।

করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক পরিধান এবং জনসচেতনতা বৃদ্ধিতে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা হবে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।