• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ১০, ২০২১, ০৩:৩১ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১০, ২০২১, ০৪:১১ পিএম

সুদের টাকা না পাওয়ায় ‘হত্যা’

আওয়ামী লীগ নেতার বাড়িতে ব্যবসায়ীর ঝুলন্ত লাশ 

আওয়ামী লীগ নেতার বাড়িতে ব্যবসায়ীর ঝুলন্ত লাশ 

গাইবান্ধায় আওয়ামী লীগ নেতার বাড়ি থেকে হাসান আলী (৫৫) নামের এক জুতা ব্যবসায়ীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। সুদের টাকা দিতে না পারায় ওই ব্যবসায়ীকে অপহরণ করা হয়।

শনিবার (১০ এপ্রিল) দুপুরে সদর উপজেলার নারায়ণপুর গ্রাম থেকে লাশটি উদ্ধার করা হয়। হত্যার দায়ে জেলা আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক মাসুদ রানাকে (৪৫) আটক করেছে পুলিশ।

হাসান আলী জেলা শহরের থানা পাড়া এলাকার মৃত হযরত আলীর ছেলে। তিনি শহরে জুতা-সেন্ডেলের ব্যবসা করতেন।

হাসানের স্বজনরা জানান, সুদের টাকা ফেরত দিতে ব্যর্থ হওয়ায় প্রায় এক মাস (২৬ দিন) আগে লালমনিরহাট থেকে হাসানকে অপহরণ করে গাইবান্ধায় নিয়ে যান মাসুদ। এরপর চলে শারীরিক ও মানসিক  নির্যাতন। এরই মধ্যে হাসানের স্ত্রীর কাছে ফোনে পাঁচ লাখ টাকা দাবি করে মাসুদ। 

শুক্রবার সকালে আওয়ামী লীগ নেতা মাসুদের বাড়িতে ঝুলন্ত লাশ দেখতে পায় এলাকাবাসী। তবে তিনি ‘আত্মহত্যা’ নাকি তাকে ‘হত্যা’ করা হয়েছে সে ব্যাপারে কেউই নিশ্চিত নন।

এদিকে মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে মাসুদ রানাকে এলোপাতাড়ি মারপিট শুরু করেন স্থানীয়রা। পরে পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করে মাসুদকে আটক করে সদর থানায় নিয়ে যায়।

স্থানীয়রা জানান, মাসুদ আওয়ামী লীগ নেতা হলেও তিনি একজন পেশাদার দাদন ব্যাবসায়ী। আর্থিক লেনদেনের জের ধরে হাসান আলীকে বল্লমঝাড় ইউনিয়নের নিজ বাড়িতে প্রায় এক মাস ধরে আটক করে রাখে মাসুদ রানা। 

গাইবান্ধা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজার রহমান বলেন, নিহতের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আওয়ামী লীগ নেতা মাসুদ রানাকে আটক করা হয়েছে এবং মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে তিনি জানান।