• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ১২, ২০২১, ০৩:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৩, ২০২১, ০৬:১৮ পিএম

ওয়াসিক বিল্লাহ নোমানীর বিরুদ্ধে মামলা

ওয়াসিক বিল্লাহ নোমানীর বিরুদ্ধে মামলা

রাষ্ট্রবিরোধী ও উস্কানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে নওমুসলিম খ্যাত ওয়াসিক বিল্লাহ নোমানীকে আটক করেছে কোতোয়ালি জেলা গোয়েন্দা পুলিশ।

রোববার (১১ এপ্রিল) বিকেলে ময়মনসিংহ নগরীর সানকিপাড়ার নিজ বাসা থেকে যৌথ অভিযানে তাকে আটক করা হয়। পরে তার বিরুদ্ধে আইসিটি আইনে একটি মামলা করা হয়েছে। বর্তমানে জেলা গোয়েন্দা শাখার হেফাজতে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

কোতোয়ালি মডেল থানার ওসি ফিরোজ তালুকদার নোমান জানান, জেলা শ্রমিক লীগ নেতা ও জেলা সিএনজি-মাহেন্দ্র মালিক সমিতির সভাপতি রাকিবুল ইসলাম শাহীন বাদী হয়ে নোমানীর বিরুদ্ধে আইসিটি আইনে কোতোয়ালি মডেল থানায় মামলা করেছেন। তার বিরুদ্ধে আরও মামলার প্রস্তুতি চলছে।

ময়মনসিংহ জেলা পুলিশ সুপার আহমার উজ্জামান বলেন, “সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় ইস্যুকে পুঁজি করে বেশ কয়েকটি উস্কানিমূলক বক্তব্য দেন ওয়াসিক বিল্লাহ। যা ধর্মীয় বিভেদ তৈরিসহ সাধারণ মানুষকে ভিন্নপথে ধাবিত করতে পারে। তার বিরুদ্ধে অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে আটক করা হয়েছে।”

সম্প্রতি ওয়াসিক বিল্লাহ নোমানীর দেওয়া একটি বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ভিডিওতে তিনি সাংবাদিকদের উদ্দেশ্য করে বলেন, “আমরা যদি খেলাফত কায়েম করতে পারি। তাহলে, সংবাদ লেখার সময় পাবি না। একটা একটা করে ধরে তোদের জবাই করবো।”

নোমানী নেত্রকোনা জেলার পূর্বধলা থানার মনোরঞ্জন দাসের ছেলে। তিনি সেনবাড়ি রোড একটি মাদ্রাসার শিক্ষক। ওয়াসিক বিল্লাহ নোমানী ময়মনসিংহের আনন্দমোহন কলেজ থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন। তিনি হিন্দু ধর্ম থেকে ধর্মান্তরিত হয়ে মুসলিম হন। আগের তার নাম ছিল চয়ন কুমার দাস।