• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২১, ১২:৩০ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৬, ২০২১, ১২:৪৪ পিএম

ভুয়া জামিননামা বানিয়ে জামিনের চেষ্টা, কারারক্ষী গ্রেপ্তার

ভুয়া জামিননামা বানিয়ে জামিনের চেষ্টা, কারারক্ষী গ্রেপ্তার

মহামান্য হাইকোর্টের ভুয়া জামিননামা বানিয়ে হত্যা মামলার এক আসামিকে জামিনের চেষ্টা মামলার তালিকাভুক্ত আসামি গাইবান্ধার কারারক্ষী মোজাম্মেল হককে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সন্ধ্যা ৬টার দিকে বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান। 

ওসি মাহফুজুর রহমান বলেন, “সকালে কারারক্ষী মোজাম্মেল হককে গাইবান্ধা-পলাশবাড়ি সড়কের জেলখানা মোড় থেকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে ঢাকা ডিবি কার্যালয়ে নেওয়া হয়। কিছুক্ষণ আগে বিষয়টি নিশ্চিত হয়েছি আমরা।”

মোজাম্মেল হক গাইবান্ধা সদর উপজেলার বল্লমঝাড় এলাকার ভাড়া বাসায় পরিবার নিয়ে বসবাস করেন। তিনি গাইবান্ধা জেলা কারাগারে কারারক্ষী।

নাম প্রকাশ না করার শর্তে পুলিশের এক কর্মকর্তা জানান, গত ২০১৯ সালে কারারক্ষী মোজাম্মেল হক ঠাকুরগাঁও কারাগারে কর্মরত থাকাকালীন হাইকোর্টের ভুয়া জামিননামা তৈরি করেন। পরে সেই জামিননামা আদালতে উপস্থাপন করে কারাবন্দি হত্যা মামলার এক আসামির জামিনচেষ্টা করেন। এ ঘটনায় মামলার তালিকাভুক্ত আসামি তিনি। প্রতারণা করে হত্যা মামলার আসামির জামিনচেষ্টার ঘটনাটি অধিকতর তদন্তের জন্য ডিবি পুলিশ তাকে গ্রেপ্তার করেছে।

গাইবান্ধার জেল সুপার নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, “ঠাকুরগাঁও থাকাকালীন হাইকোর্টের ভুয়া জামিননামা তৈরির মামলায় মোজাম্মেল হককে গ্রেপ্তার করা হয়েছে।”