• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২১, ০৪:১৩ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৬, ২০২১, ০৪:১৩ পিএম

লকডাউনেও রাস্তায় উপচে পড়া ভিড়

লকডাউনেও রাস্তায় উপচে পড়া ভিড়

করোনা সংক্রমণ রোধে সরকার সপ্তাহব্যাপী সর্বাত্মক লকডাউন ঘোষণা করলেও দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় লকডাউন চলছে অনেকটা ঢিলেঢালা ভাবে। 

শুক্রবার (১৬ এপ্রিল) সরেজমিনে দেখা যায়, ফুলবাড়ী পৌর এলাকা থেকে শুরু করে ইউনিয়ন পর্যায়ের হাটবাজারগুলোতে গুটি কয়েক দোকানপাট বন্ধ থাকলেও বেশিরভাগই এক পাল্লা খুলে পণ্য বেচাকেনা করছেন। চায়ের দোকান, কাঁচাবাজার ও রাস্তায় মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। 

বাস চলাচল বন্ধ থাকলেও অবাধে চলছে পাগলু, ট্রলি, অটোরিকশা ইজিবাইকসহ মোটরসাইকেল। এসব যানবাহনে মানা হচ্ছে না কোনো ধরনের স্বাস্থ্যবিধি।

কয়েকটি স্থানে স্বাস্থ্যবিধি মানাতে উপজেলা প্রশাসনকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে দেখা গেছে। তবে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশের গাড়ি দেখলেই রাস্তাঘাট ফাঁকা হয়ে যাচ্ছে। আর চলে গেলে যেই সেই আগের অবস্থা। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মশিউর রহমান বলেন, “করোনার দ্বিতীয় ঢেউয়ে উপজেলায় সংক্রমণ বেড়েই চলছে। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ করতে স্বাস্থ্যবিধি মানা খুবই জরুরি।” 

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফখরুল ইসলাম বলেন, “সর্বাত্মক লকডাউন কার্যকর করতে উপজেলা প্রশাসনের সাথে কাজ করছে পুলিশ সদস্যরা। সড়কের গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট বসানো হয়েছে।” 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রিয়াজ উদ্দিন বলেন, “লকডাউন কঠোর করতে প্রশাসন তৎপর রয়েছে। নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানাসহ সতর্ক করা হচ্ছে।”