• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২১, ০৪:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৬, ২০২১, ০৫:০৯ পিএম

মামুনুলের ‘শ্বশুরকে’ কারণ দর্শানোয় প্রাণনাশের হুমকি

মামুনুলের ‘শ্বশুরকে’ কারণ দর্শানোয় প্রাণনাশের হুমকি

মামুনুল হকের ‘দ্বিতীয়’ স্ত্রী জান্নাত আরা ঝর্ণার বাবা বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা ওলিয়ার রহমান হেফাজত নেতার সঙ্গে আত্মীয়তার সম্পর্ক গোপন রাখায় কেন তাকে দল থেকে বাদ দেওয়া হবে না জানতে চেয়ে ১২ এপ্রিল কারণ দর্শানোর নোটিশ দেয় সংগঠনটির ইউনিয়ন শাখা।

নোটিশ দেওয়ার পর প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার ২ নম্বর গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোনায়েম খান শুক্রবার (১৬ এপ্রিল) সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

ওলিয়ার রহমান ২ নম্বর গোপালপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। তিনি হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের ‘শ্বশুর’ বলে জানা গেছে।

জিডিতে মোনায়েম খান উল্লেখ করেন, ওলিয়ার রহমানের পরিবার হেফাজতের সঙ্গে জড়িত থাকায় আওয়ামী লীগের কর্মপরিকল্পনা ফাঁস হওয়ার আশঙ্কা থাকায় সোমবার (১২ এপ্রিল) তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। 

নোটিশ দেওয়ার পর দিন মঙ্গলবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় সাড়ে ছয়টা থেকে শুরু করে সাতটার মধ্যে অজ্ঞাতনামা ব্যক্তি তার ব্যক্তিগত নম্বরে কল করে অশ্লীল ভাষায় গালিগালাজ করে এবং জীবননাশের হুমকি দেয়।

এছাড়া একই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ফরিদ উদ্দিনের মোবাইল নম্বরে ফোন করে মামুনুল হক পরিচয় দিয়ে অশ্লীল ভাষায় গালিগালাজ করে এবং জীবননাশের হুমকি দেয়। এ ঘটনায় আইনের সাহায্য চেয়ে জিডি করা হয়।

আলফাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: ওয়াহিদুজ্জামান জিডির সত্যতা নিশ্চিত করে বলেন, “এ ব্যাপারে থানায় একটা জিডি করা হয়েছে। আমরা ব্যপারটি তদন্ত করছি।”