• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২১, ১০:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৯, ২০২১, ১০:৪৭ পিএম

কোর্ট চত্বর থেকে ভুয়া এসআই আটক

কোর্ট চত্বর থেকে ভুয়া এসআই আটক

চুয়াডাঙ্গায় সোহেল রানা (২৬) নামের এক ভুয়া পুলিশকে (উপ-পরিদর্শক) আটক করেছে সদর থানা পুলিশ। 

সোমবার (১৯ এপ্রিল) দুপুরে চুয়াডাঙ্গা কোর্ট চত্বর থেকে তাকে আটক করা হয়। আটক সোহেল রানা কুষ্টিয়া জেলার মিরপুর থানার আমবাড়িয়া গ্রামের মজিবর রহমানের ছেলে।

গত মাসের ২৫ তারিখ কুষ্টিয়া থেকে চুয়াডাঙ্গা এসে হোটেল রয়েল ব্লু নামের একটি হোটেলে রুম ভাড়া নেয় সোহেল রানা। এরপর থেকে বিভিন্ন সময় নিজেকে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পরিচয় দিয়ে সাধারণ মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছিলেন তিনি।

গত শুক্রবার একটি পরিবারের সদস্যদের থেকে হত্যা মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি খোকন ও বাশার নামের দুজনকে ছাড়িয়ে দেওয়ার কথা বলে ৬ হাজার টাকা নেন এবং আজ কোর্টে আসতে বলেন। ভুক্তভোগী পরিবারের সদস্যরা কোর্টে এসে সোহেল রানার সঙ্গে দেখা করে। এসময় সোহেলের কথাবার্তায় সন্দেহ হলে তারা চুয়াডাঙ্গা সদর থানায় খবর দেয়। খবর পেয়ে থানা পুলিশ কোর্ট চত্বর থেকে তাকে আটক করে। 

চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ খান জানান, সোহেল নিজেকে পুলিশ পরিচয় দিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল। দুপুরে কোর্ট চত্ত্বর থেকে পুলিশ তাকে আটক করে। আটকের পর তাকে থানা হেফাজতে রাখা হয়েছে।

এছাড়াও পুলিশ তার কাছ থেকে বাংলাদেশ পুলিশের জাল পরিচয়পত্র, আদালতের জাল নথি, বেশ কয়েকটি ব্যাংকের ভিসা কার্ড, দুটি মোবাইল ফোন ও পুলিশ স্টিকার সম্বলিত একটি মোটরসাইকেল জব্দ করে।

তিনি আরো জানান, ভুয়া এসআই সোহেলের বিরুদ্ধে সদর থানায় মামলা করা হবে।