• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২১, ০৩:০৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২২, ২০২১, ০৩:০৬ পিএম

পারিবারিক কলহের জেরে শাশুড়িকে হত্যা

পারিবারিক কলহের জেরে শাশুড়িকে হত্যা

লক্ষ্মীপুরের পারিবারিক কলহের জেরে শাশুড়িকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে পুত্রবধূ তাহমিনা আক্তারের (২৫) বিরুদ্ধে। নিহত শাশুড়ির নাম রহিমা বেগম (৬০)।

বুধবার (২১ এপ্রিল) রাতে রামগঞ্জ উপজেলার রাঘবপুর গ্রামে এ ঘটনা ঘটে। বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকালে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠায় ও অভিযুক্ত তাহমিনা আক্তারকে আটক করে। 

আটক তাহমিনা নোয়াগাঁও ইউনিয়নের সাউধেরখীল গ্রামের মফিজুল ইসলামের মেয়ে। 

পুলিশ ও স্থানীয়রা জানায়, রহিমা বেগমের সঙ্গে দীর্ঘদিন তার পুত্রবধূ তাহমিনার বনিবনা হচ্ছিলো না। একই ঘরে বসবাস করলেও তারা আলাদাভাবে রান্না করতো। প্রবাসী ছেলের কাছ থেকে আর্থিক সহযোগিতা না পেয়ে রহিমা বেগমের স্বামী আবু তাহের মিয়া (৭০) জীবিকার তাগিদে ঢাকার একটি বেকারিতে চাকুরী করতেন। এসব বিষয় নিয়ে শাশুড়ি এবং পুত্রবধূর সঙ্গে ঝগড়া লেগেই থাকতো। 

বুধবার (২১ এপ্রিল) রাতে তাদের দু’জনের মধ্যে প্রচণ্ড ঝগড়া এবং কথা কাটাকাটি হয়। ভোরে তাহমিনা আক্তার তার শাশুড়ির মৃত্যু হয়েছে বলে চিৎকার করতে থাকেন। এক পর্যায়ে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। পরে স্থানীয়দের সহযোগিতায় পুলিশ এসে ঘরের দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে রহিমা বেগমের মৃতদেহ উদ্ধার করে এবং তাহমিনাকে আটক করে। 

রামগঞ্জ থানার অফিসার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন জানান, এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্ত তাহমিনা আক্তারকে আটক করে আদালতে সোপর্দ করা হয়েছে। বিষয়টি তদন্ত করছে পুলিশ।