• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২১, ০৭:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৩, ২০২১, ০৮:০৩ পিএম

হাসিমুখে মাকে নিয়ে বাড়ি ফিরলেন সেই ছেলে

হাসিমুখে মাকে নিয়ে বাড়ি ফিরলেন সেই ছেলে

করোনার মহামারিতে যখন চারপাশ আতঙ্কিত ঠিক সেই সময় কারো সুস্থতার খবর শুনলে আশ্বাস পাওয়া যায় মনে। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন নলছিটির সহকারি শিক্ষিকা রেহানা পারভীন।

কিছুদিন আগে মাকে অক্সিজেন লাগিয়ে মোটরসাইকেলে বসিয়ে হাসপাতাল ছুটছিলেন রেহানা পারভীনের ছেলে জিয়াউল হাসান টিটু । শুক্রবার (২৩ এপ্রিল) সেই মাকে নিয়ে হাসিমুখে বাড়ি ফিরে গেলেন।

জিয়াউল হাসান টিটু বলেন, "সকালে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিট থেকে মাকে ছাড়পত্র দিলে বাড়ি ফিরে আসি। মা এখন সম্পূর্ণ সুস্থ।"

গত ১৭ এপ্রিল শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন রেহানা পারভীন। করোনা পজিটিভ অবস্থায় বাসায় চিকিতসা নিচ্ছিলেন তিনি। কিন্তু শরীর অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় তার শ্বাসকষ্ট শুরু হয়। পরে এম্বুলেন্স ও কোনো যানবাহন না পেয়ে অক্সিজেন শরীরের সঙ্গে বেঁধে মূমূর্ষ ও করোনা আক্রান্ত মাকে অক্সিজেন মাস্ক পরিয়ে মোটরসাইকেলে করে হাসপাতাল ছুটেন টিটু।

ওই সময় এক ট্রাফিক সার্জেন্ট ছবিটি তুলে ফেসবুকে পোস্ট করলে তা ভাইরাল হয়ে যায়।

হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মাকে নিয়ে মোটরসাইকেলে করেই বাড়ি ফিরেন টিটু। সেই আনন্দের হাসিমুখের ছবিও তিনি ফেসবুকে শেয়ার করেছেন। যা আজও ফেসবুকে ভাইরাল হয়।

সুস্থ হয়ে রেহেনা পারভীন বলেন, "জীবনের ঝুঁকি নিয়ে মোটরসাইকেলে করে আমার ছেলে হাসপাতালে নিয়ে এসেছিল। তা আমার সাহস ও মনোবল শক্ত করেছিল। করোনাকে জয় করার জন্য পরিবারের সবার সহযোগিতা সবচেয়ে বড় প্রয়োজন। সবাই যেন এটাই করেন।"

রেহেনা পারভীন ঝালকাঠির নলছিটি পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের সূর্যপাশা এলাকার বাসিন্দা। তিনি নলছিটি বন্দর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক।