• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২১, ০৯:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৩, ২০২১, ০৯:৪৯ পিএম

অতিরিক্ত চাপে পানির হাউজে বিস্ফোরণ, ২ জনের মৃত্যু

অতিরিক্ত চাপে পানির হাউজে বিস্ফোরণ, ২ জনের মৃত্যু

ময়মনসিংহের নান্দাইলে নতুন নির্মিত পানির হাউজে অতিরিক্ত চাপে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় শ্বশুর ও পুত্রবধূ নিহত হয়েছেন।

শুক্রবার (২৩ এপ্রিল) দুপুর ১টার দিকে নান্দাইল উপজেলার চন্ডিপাশা ইউনিয়নের মধ্যবাশঁহাটি গ্রামে এ ঘটনা ঘটে।এ ঘটনায় দুই শিশু আহত হয়েছে। তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতরা হলেন- চন্ডিপাশা ইউনিয়নের মধ্যবাশঁহাটি গ্রামের আব্দুর রহমান (৭০) ও তারই ছেলে মামুন মিয়ার স্ত্রী সাওদা আক্তার (২০)। আর আহতরা শিশুরা হলো- একই পরিবারের আবুল বাশেরর ছেলে রাব্বী (১২) ও শাহজাহান মিয়ার ছেলে রুহান (৮)।

স্থানীয়রা জানান, এক সপ্তাহ আগে বাড়ির উঠানের পাশে নতুন মাটি ভরাট করে ইট-সিমেন্ট দিয়ে নতুন পানির হাউজ তৈরি করা হয়। কিন্তুু আরসিসি পিলার না দিয়ে ছয় ফুটের ওই পানির হাউজ কাঁচা অবস্থায়ই পানি দিয়ে পরিপূর্ণ করে ব্যবহার করছিল বাড়ির লোকজন।

দুপুরে হাউজের পানি ব্যবহার করার সময় হঠাৎ পানির অতিরিক্ত চাপে বিস্ফোরণ হয়। হাউজের দেয়াল চারিদিকে ছিটকে পড়ে। এতে পাশে থাকা ওই বাড়ির মামুন মিয়ার স্ত্রী সাওদা আক্তার ঘটনাস্থলে নিহত হন। আর বাড়ির মালিক আব্দুর রহমান, শিশু রাব্বী এবং রুহান আহত হন। তাদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলে পথেই আব্দুর রহমানের মৃত্যু হয়।

নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) মিজানুর রহমান আকন্দ জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে।