• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২১, ০৯:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৬, ২০২১, ০৯:৪৩ পিএম

হেফাজতকে মাদরাসা-মসজিদে ঢুকতে দেওয়া যাবে না : নানক

হেফাজতকে মাদরাসা-মসজিদে ঢুকতে দেওয়া যাবে না : নানক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, “একেক করে যখন হেফাজতের উইকেট পতন হয়েছিল তখনই তারা কমিটি বিলুপ্ত ঘোষণা করে। এসব করে পার পাওয়া যাবে না। হেফাজতের যারা মাদরাসা ও মসজিদকে কলঙ্কিত করেছে, মাদরাসা ও মসজিদের পবিত্রতা রক্ষায় তাদের আর মাদরাসা-মসজিদে ঢুকতে দেয়া যাবে না।”

সোমবার দুপুরে বগুড়ার শেরপুর উপজেলার বালেন্দাতে ‘শস্যচিত্রে বঙ্গবন্ধু’ চিত্রকর্মের ‘শস্য কর্তন’ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, “বিএনপি জামায়াত আর হেফাজত একেক সময় একেক রূপ নেয়। আর এটা বাবুনগরী-মামুনুল হকের নতুন লেবাসেই প্রকাশ পেয়েছে।”

অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, “এদেশের ধর্ম ব্যবসায়ী, মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শক্তিকে আদর্শিক চিন্তা চেতনার মধ্যে দিয়ে মোকাবেলা করতে হবে। ধর্মকে ব্যবহার করে এই হেফাজতিরা বিরাজনীতিকরণের মাধ্যমে রাজনৈতিক ফায়দা লোটার চেষ্টা করছে।”

‘শস্যচিত্রে বঙ্গবন্ধু’ জাতীয় পরিষদের আহ্বায়ক আ ফ ম বাহাউদ্দিন নাছিমের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন সদস্য সচিব মোস্তাফিজুর রহমান শ্যামল, কৃষক লীগের সভাপতি সমীর চন্দ্র চন্দ, সেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সহ-সভাপতি ম. আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কেএম মনোয়ারুল ইসলাম বিপুল, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগিবুল হাসান রিপুসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা।