• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২১, ১২:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৯, ২০২১, ১২:৫৯ পিএম

বিত্তবান প্রতিবেশীর খামখেয়ালীপনায় অবরুদ্ধ একটি পরিবার

বিত্তবান প্রতিবেশীর খামখেয়ালীপনায় অবরুদ্ধ একটি পরিবার

গফরগাঁও পৌর এলাকার ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ক্ষুদ্র ব্যবসায়ী নজরুল ইসলামের পরিবার বিত্তবান প্রতিবেশীর খামখেয়ালীপনায় চার বছর ধরে অবরুদ্ধ হয়ে আছেন। বিষয়টি খুবই অমানবিক বলে উল্লেখ করেছেন পৌর মেয়র।

ভুক্তভোগী নজরুল ইসলাম জানান, ২০০৩ সালে আমেরিকা প্রবাসী আব্দুল গণির কাছ থেকে চার শতক জমি ক্রয় করে টিনশেড বাড়ি নির্মাণ করেন। গত চার বছর আগে সীমানা দেয়াল তোলে নজরুলের পরিবারের যাতায়াত পথ বন্ধ করে দেন গণি। উপায় না পেয়ে নজরুলের পরিবার পৌরসভায় অভিযোগ করেন। সম্প্রতি পৌর মেয়র এস এম ইকবাল হোসেন সুমন সংশ্লিষ্ট কাউন্সিলর নিয়ে ঘটনাস্থলে গিয়ে অবরুদ্ধ পরিবারটিকে টানা চার বছরের অবরুদ্ধ অবস্থা থেকে উদ্ধার করেন। আপাতত সীমানা প্রাচীর ভেঙ্গে সাত সদস্যের পরিবারটিকে যাতায়াতের পথ করে দেয় পৌরসভা।

এ ঘটনায় প্রবাসী পরিবারের কেউ না থাকায় তাদের বক্তব্য পাওয়া যায়নি।

নজরুল ইসলাম বলেন, “বিষয়টি এতদিন ভয়ে কাউকে বলতে পারি নাই। চার বছর সাত সদস্যের পরিবার নিয়ে প্রতিদিন মই বেয়ে যাতায়াত করেছি।”

পৌর মেয়র এস এম ইকবাল হোসেন সুমন বলেন, “নজরুলের পরিবারের বিষয়টি খুবই অমানবিক। বিত্তবান প্রতিবেশীরা এতদিন অন্যায় আচরণ করেছে। সেচ্ছায় যাতায়াতের রাস্তা না দিলে পৌর আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।”