• ঢাকা
  • সোমবার, ২১ জুন, ২০২১, ৮ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ৩, ২০২১, ১১:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : মে ৩, ২০২১, ১১:৩৪ পিএম

ব্রাহ্মণবাড়িয়ায় কওমি ছাত্র ঐক্যপরিষদ নেতা গ্রেপ্তার

ব্রাহ্মণবাড়িয়ায় কওমি ছাত্র ঐক্যপরিষদ নেতা গ্রেপ্তার

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় জেলা কওমি ছাত্র ঐক্যপরিষদের সাধারণ সম্পাদক মাওলানা বিল্লাল হোসেনকে (৪০) গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (৩ মে) সন্ধ্যার দিকে শহরের কান্দিপাড়া থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার বিল্লাল হোসেন কান্দিপাড়ার জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার শিক্ষক।

ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বপ্রাপ্ত ওসি তদন্ত মুহাম্মদ শাহজাহান ‍বিষয়টি নিশ্চিত করেছেন।

দায়িত্বপ্রাপ্ত ওসি মুহাম্মদ শাহজাহান বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত সহিংসতার একাধিক ভিডিও ফুটেজে বিল্লালকে দেখা গেছে। সোমবার বিকেলে এরপর সোমবার তাকে গ্রেপ্তার করা হয়। যেহেতু একাধিক জায়গার একাধিক ভিডিও ফুটেজে তাকে দেখা গেছে, তাই তাকে একাধিক মামলায় গ্রেপ্তার দেখানো হবে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকরা। তারা সরকারি-বেসরকারি বেশ কয়েকটি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

এ সব ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া সদর, সরাইল ও আশুগঞ্জ থানায় ৫৫টি মামলা করেছে পুলিশ ও ক্ষতিগ্রস্ত স্থাপনাগুলোর কর্তৃপক্ষ। এ সব মামলায় সোমবার (৩ মে) সকাল পর্যন্ত ৪০৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।