• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
প্রকাশিত: মে ৪, ২০২১, ০৩:৩১ পিএম
সর্বশেষ আপডেট : মে ৪, ২০২১, ০৩:৩১ পিএম

নিখোঁজের আট বছর পর স্বজনদের খুঁজে পেল কিশোর 

নিখোঁজের আট বছর পর স্বজনদের খুঁজে পেল কিশোর 

নিখোঁজের আট বছর পর ময়মনসিংহের গফরগাঁওয়ের রাওনা ইউনিয়নের ধোপাঘাট গ্রামের মৃত আব্দুল আওয়ালের ছেলে আলিম হাসান ফাহিম (১৪) নামের এক কিশোর স্বজনদের খুঁজে পেয়েছে।

জানা যায়, আওয়ালের দ্বিতীয় স্ত্রীর ছোট ছেলে আলিম হাসান ফাহিম মা শিরিনা খাতুনের মৃত্যুর পর ২০১৩ সালে ছয় বছর বয়সে বাড়ি থেকে বের হয়ে যায়। ফাহিম কোনোভাবে ট্রেনে চড়ে কমলাপুর রেলস্টেশনে গিয়ে ভবঘুরে শিশুদের সাথে মিশে যায়। এদিকে বাবা আব্দুল আওয়াল খোঁজাখুঁজি করেও ছেলের সন্ধান পাননি। কিছুদিন পর বাবাও মারা যান।

কমলাপুর রেলওয়ে পুলিশ অনাথ ফাহিমকে ছিন্নমূল শিশুদের দল থেকে উদ্ধার করে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে শিশু সংশোধনাগারে ভর্তি করে দেয়। সেখানেই কাটে ফাহিমের ৮ বছর। সম্প্রতি গফরগাঁও উপজেলার লংগাইর এলাকার তফাজ্জল হোসেন সিদ্ধিরগঞ্জ শিশু-কিশোর সংশোধনাগারে গার্ড হিসাবে বদলি হলে ফাহিমের সঙ্গে পরিচয় হয়। 

তফাজ্জল হোসেন স্থানীয় ইউপি চেয়ারম্যান সাহাবুল আলমকে ফাহিমের বিষয়টি জানলে চেয়ারম্যান সাহাবুল আলম দেড় মাস আগে সিদ্ধিরগঞ্জ শিশু সংশোধনাগারে গিয়ে ছেলেটিকে শনাক্ত করে প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে শিশু কিশোর সংশোধনাগার কেন্দ্রের উপপরিচালক কামরুন নাহার আজুর সাথে কথা বলেন ।

পরে রোববার (২ মে) দুপুরে চেয়ারম্যান সাহাবুল আলম সিদ্ধিরগঞ্জ থেকে ফাহিমকে এনে তার বড় ভাই মনিরের হাতে তুলে দেন। 

রাওনা ইউপি চেয়ারম্যান সাহাবুল আলম বলেন, “ছেলেটি তার স্বজনদের সান্নিধ্যে ভালো আছে। বাবা-মা  না থাকায় এতিম অসহায় ছেলেটির কর্মসংস্থানের জন্য কিছু একটা করতে পারলে ভাল লাগবে।”