• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
প্রকাশিত: মে ৪, ২০২১, ০৫:০০ পিএম
সর্বশেষ আপডেট : মে ৪, ২০২১, ০৫:১৯ পিএম

সবজি বাগানে দুই ভাইয়ের গাঁজা চাষ

সবজি বাগানে দুই ভাইয়ের গাঁজা চাষ

শাকসবজির চাষের পাশাপাশি যত্নসহকারে গাঁজা গাছেরও চাষ করছেন দুই ভাই। বাতাসে যেন গাঁজাগাছ হেলে না পড়ে সে জন্য দেওয়া হয়েছে বাঁশের খুঁটি। গাছ লম্বায় বড় হয়েছে প্রায় ৩ ফুট। দুই ভাইয়ের এমন কাণ্ডে এলাকায় অসন্তোষ দেখা দিয়েছে। 

স্থানীয়রা জানায়, বিআইডব্লিউটিএর জায়গায় শাকসবজির আড়ালে গাঁজার চাষ করছেন স্থানীয় আলমগীর ও জাহাঙ্গীর নামে দুই ভাই। তাদের বিরুদ্ধে মাদকবিরোধী আইনে একাধিক মামলাও রয়েছে।

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন এসও রোড এলাকার সুস্তি-পুর মাঠে সরেজমিনে গিয়ে দেখা যায়, বিশাল জায়গাজুড়ে আলাদা আলাদা সীমানায় অসংখ্য শাকসবজির বাগান রয়েছে। সেখানে বিভিন্ন ধরনের শাকসবজির চাষ হচ্ছে। পুরো বাগানটি সবুজে ছেয়ে আছে। এর মধ্যেই জাহাঙ্গীর ও আলমগীর ছোট্ট একটি অংশে পাট শাক, পুঁই শাকসহ নানান ধরনের শাক ও সবজির চাষ করেছে। এর এক পাশে ছোট একটি বাঁশের খুঁটিকে ভর করে প্রায় ৩ ফুটের মত লম্বা বড় একটি গাঁজা গাছ বেড়ে উঠেছে।

এলাকাবাসী জানায়, বাগানটি বিআইডব্লিউটিএর জায়গা। স্থানীয়রা নিজেদের মতো করে জায়গা দখল করে বাগান করেছে। গাঁজাগাছ চাষের জমিটিতে আলমগীর ও জাহাঙ্গীর নামে দুজন বাগান করতেন। তাদের বিরুদ্ধে থানায় একাধিক মাদক মামলা আছে।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিউর রহমান জানান, একই এলাকায় দুই দিনে গাঁজাগাছ পাওয়ার বিষয়টি অবগত হয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।