• ঢাকা
  • বুধবার, ২৩ জুন, ২০২১, ৯ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ১৩, ২০২১, ০২:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৩, ২০২১, ০২:৪৮ পিএম

ফরিদপুরের ১৩ গ্রামে উদযাপিত হচ্ছে ঈদ

ফরিদপুরের ১৩ গ্রামে উদযাপিত হচ্ছে ঈদ

ফরিদপুরের বোয়ালমারীর ১৩ গ্রামে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে ঈদ উদযাপিত হচ্ছে। বৃহস্পতিবার (১৩ মে) বাংলাদেশে ঈদ উদযাপিত হওয়ার একদিন আগে এ ঈদ অনুষ্ঠিত হচ্ছে। 

জানা যায়, পবিত্র রোজা পালন শেষে  আজ সকাল ৯টায় এবং ১০টায় এসব ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়। উপজেলার শেখর ও রুপাপাত ইউনিয়নের ১৩ গ্রামের মানুষ সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে একদিন আগে পবিত্র রোজা পালন শুরু করে। তাই অন্য এলাকার একদিন আগে ওই ১৩ গ্রামের লোকজন ঈদ উদযাপন করেন।

বোয়ালমারীর শেখর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইসরাফিল মোল্যা ঈদ উদযাপনের সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের জানান, উপজেলার শেখর ও রুপাপাত ইউনিয়নের ১৩ গ্রামের মানুষ বৃহস্পতিবার ঈদুল ফিতরের নামাজ আদায় করেন। তিনি আরো জানান, দীর্ঘদিন ধরে এই গ্রামগুলোর মানুষ সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে রোজা ও দুইটি ঈদ পালন করে আসছেন।

বোয়ালমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম. এম. মোশাররফ হোসেন গণমাধ্যমকে জানান, উপজেলার শেখর ও রুপাপাত ইউনিয়নের কাটাগড়, সহস্রাইল, দরি সহস্রাইল, মাইটকোমড়া, রাখালতলি, দুর্গাপুর, গঙ্গানন্দপুরসহ ১৩ গ্রামের প্রায় তিনশো পরিবারের কয়েক হাজার মানুষ সৌদি আরবের সাথে মিল রেখে রোজা ও দুইটি ঈদ পালন করে থাকেন। তারই ধারাবাহিকতায় আজ বৃহস্পতিবার তারা ঈদুল ফিতর উদযাপন করছে।