• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৭, ২০২১, ০৬:০৮ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৭, ২০২১, ০৬:০৮ পিএম

আরও তিন দিনের রিমান্ডে মামুনুল হক

আরও তিন দিনের রিমান্ডে মামুনুল হক

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের একটি মামলায় হেফাজতে ইসলামের নেতা মামুনুল হকের আরও তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৭ মে) বিকেলে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পক্ষ থেকে নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা ফেরদৌসের আদালত এ রিমান্ডের আবেদন মঞ্জুর করেন। এ সময় মামুনুল হককে ভার্চুয়ালি আদালতে হাজির করা হয়।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, সিদ্ধিরগঞ্জ থাকায় হেফাজতের ডাকা হরতালের একটি নাশকতার মামলায় পিবিআইয়ের আবেদনের পরিপ্রেক্ষিতে মামুনুল হকের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

নারায়ণগঞ্জ পিবিআইয়ের পুলিশ সুপার মনিরুল ইসলাম জানান, সিদ্ধিরগঞ্জ থানায় হেফাজতের হরতালে নাশকতার ঘটনায় একটি মামলা রয়েছে। সেই মামলাটি বর্তমানে পিবিআই তদন্ত করছে।

এর আগে গত ১২ মে নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় কথিত দ্বিতীয় স্ত্রী জান্নাত আরা ঝর্ণার দায়ের করা ধর্ষণ মামলাসহ পাঁচটি মামলায় মাওলানা মামুনুল হকের তিন দিন করে মোট ১৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে বিরোধিতা করে আন্দোলনের নামে রাজধানী ঢাকা, ব্রাহ্মণবাড়িয়া ও হাটহাজারীতে বেপরোয়া তাণ্ডবের পর রিসোর্টকাণ্ডে হেফাজতে ইসলামের নেতা মামুনুল হককে নিয়ে দেশজুড়ে তোলপাড় শুরু হয়। তাণ্ডবের অভিযোগে বেশ কয়েক জন হেফাজতের কেন্দ্রীয় নেতাদের গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এরই ধারাবাহিকতায় গত ১৮ এপ্রিল রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে মামুনুল হককে গ্রেপ্তার করে পুলিশ।