• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৮, ২০২১, ০১:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৮, ২০২১, ০২:০৬ পিএম

স্বাস্থ্য উপসচিবের বিচার দাবি

স্বাস্থ্য উপসচিবের বিচার দাবি

অনুসন্ধানী সাংবাদিকতায় আন্তর্জাতিকভাবে খ্যাতি অর্জন করা প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা ও তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে বরগুনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়া দুর্নীতিবাজ স্বাস্থ্য উপসচিবের বিচার দাবি করা হয়েছে। 

মঙ্গলবার (১৮ মে) দুপুর ১২টায় জেলা প্রেসক্লাবে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন গণমাধ্যমের কর্মীসহ নানা শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

বরগুনা প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি মো. জাফর হোসেনের উপস্থাপনায় বক্তব্য দেন জেলা প্রেসক্লাবের সভাপতি জহিরুল হাসান বাদশা, সাধারণ সম্পাদক সোহেল হাফিজ, জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আবু জাফর মো. সালেহ, প্রেসক্লাবের সাবেক সভাপতি চিত্তরঞ্জন শীল, জেলা পাবলিক পলিসি ফোরামের সভাপতি ও বরগুনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. হাসানুর রহমান ঝন্টু, সাবেক সভাপতি মনির হোসেন কামাল, উপকূলীয় উন্নয়ন সংস্থা জাগো নারীর প্রধান নির্বাহী হোসনে আরা হাসি, জেলা মুক্তিযোদ্ধা সন্তানদের মুখপাত্র আরিফুর রহমান মারুফ প্রমুখ।

মানববন্ধন চলাকালীন প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, “বর্তমান সময়ে বাংলাদেশে অনুসন্ধানী সাংবাদিকতার দিকপাল রোজিনা ইসলাম আন্তর্জাতিকভাবে অনুসন্ধানী সাংবাদিকতায় খ্যাতি অর্জন করেছেন। তিনি স্বাস্থ্য বিভাগের শত শত কোটি টাকার দুর্নীতি ও অনিয়ম নিয়ে একের পর এক ধারাবাহিক প্রতিবেদন প্রকাশ করেছেন। এ কারণে তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনার পাশাপাশি হেনস্তা করা হয়েছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। এ ঘটনার সঙ্গে জড়িত স্বাস্থ্য বিভাগের উপসচিবসহ দুর্নীতিবাজ সব কর্মকর্তার বিচারের দাবি জানাই।”

এ সময় বক্তারা রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দ্রুত দাবি জানান।