• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৯, ২০২১, ০২:১৬ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৯, ২০২১, ০২:২৬ পিএম

ভারতফেরত ১১ জন করোনা পজিটিভ

ভারতফেরত ১১ জন করোনা পজিটিভ

সাতক্ষীরায় সম্প্রতি ভারতফেরত ১৪২ জনের মধ্যে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে মঙ্গলবার তাদের নমুনা নিয়ে পরীক্ষা করানো হয়।

সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল ফেসবুক আইডিতে পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন। 

জেলা প্রশাসক পোস্টে লিখেছেন, “ভারত থেকে প্রত্যাগত বাংলাদেশি ১৪২ জন নাগরিকের নমুনা পরীক্ষা করে ১১ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। তাদের বিশেষ ব্যবস্থায় চিকিৎসার জন্য মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিটে প্রেরণ করা হবে। সবাইকে সাবধান ও সতর্ক থাকতে অনুরোধ করা হলো।”

সাতক্ষীরা সিভিল সার্জন ডা. মুহাম্মদ হুসাইন সাফায়েত বলেন, সাতক্ষীরায় ভারতফেরত কোয়ারেন্টিনে থাকা ১৪২ যাত্রীর মধ্যে যে ১১ জনের করোনা পজিটিভ এসেছে। বুধবার সকালে তাদের সাতক্ষীরা মেডিকেলের আলাদা ইউনিটে চিকিৎসার ব্যবস্থা করা হবে। 

সিভিল সার্জন আরও জানান, তাদের শরীরে করোনা ভারতীয় ভ্যারিয়েন্ট কি না, সে বিষয়ে নিশ্চিত করতে এই ১১ জনের আলাদা স্যাম্পল ৫ দিনের মধ্যে আইইডিসিআরএ পাঠানো হবে। বাকিদের বুধবার নিজ বাড়িতে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান ফেসবুকে লিখেছেন, “সাতক্ষীরায় ভারতফেরত পাঁচজন করোনা রোগী শনাক্ত। আপনাদের এলাকায় ভারত থেকে কোনো লোক আসলে জেলা পুলিশকে জানান। কোনোভাবেই যাতে সীমান্ত অতিক্রম করে কোন লোক আসা-যাওয়া করতে না পারে সবাই সতর্ক থাকুন।”