• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুন ১২, ২০২১, ০৩:১৯ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১২, ২০২১, ০৩:১৯ পিএম

সাতক্ষীরায় লকডাউনেও নিয়ন্ত্রণহীন করোনা

সাতক্ষীরায় লকডাউনেও নিয়ন্ত্রণহীন করোনা

সীমান্ত জেলা সাতক্ষীরায় দ্বিতীয় সপ্তাহের লকডাউন চলছে। তবু নিয়ন্ত্রণে আসছে না করোনা। হাসপাতালগুলোতে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ভর্তির সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ফলে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসক ও নার্সদের। এমন পরিস্থিতিতে প্রশাসনও কঠোর অবস্থানে।

শনিবার (১২ জুন) দুপুরে সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন জানান, রোগীর চাপ বাড়ায় ৮৭টি বেড থেকে ১৩৫টি বেডে উন্নীত করা হলেও তাতে সংকুলান না হওয়ায় আজ আরো ১৫টি বেড বাড়ানো হয়েছে। 

সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. কুদরত-ই-খোদা জানান, করোনার উপসর্গ নিয়ে এই হাসপাতালে আরো ১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৫১ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন আরো অন্তত ২৪৪ জন। মেডিক্যালে ১৪৯ জন করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন। এর মধ্যে ৪১ জন করোনা আক্রান্ত ও বাকী ১০৮ জনই এসেছেন উপসর্গ নিয়ে।

ভোমরা স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, ভোমরা স্থলবন্দরেও সীমিত পরিসরে চলছে আমদানি-রপ্তানি কার্যক্রম। তবে ভারতীয় চালক ও হেলপাররা যাতে খোলামেলা ঘুরে বেড়াতে না পারেন সে জন্য পুলিশ ও বিজিবির নজরদারি বৃদ্ধি করা হয়েছে।

সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল জানান, লকডাউনের মধ্যে দোকানপাট খোলা রাখা, স্বাস্থ্যবিধি না মানাসহ বিভিন্ন অপরাধে জেলার বিভিন্ন স্থানে চলছে ভ্রাম্যমাণ আদালতের অভিযান।