• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৫, ২০২১, ০৪:২৯ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৫, ২০২১, ০৮:০১ পিএম

আদিবাসী নারী ধর্ষণের ঘটনায় গ্রেপ্তার ২, শাস্তির দাবিতে মানববন্ধন

আদিবাসী নারী ধর্ষণের ঘটনায় গ্রেপ্তার ২, শাস্তির দাবিতে মানববন্ধন

টাঙ্গাইলের সখীপুরে আদিবাসী কোচ সম্প্রদায়ের  এক নারীকে গণধর্ষণের ঘটনায় দুই জনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তারকৃতরা হলেন, সখিপুরের বড়চালা এলাকার প্রকাশ সরকারের ছেলে দীনা সরকার (৩৪) ও মৃত নারায়ণ সরকারের ছেলে মন্টু সরকার (৩২)।

মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে তাদের টাঙ্গাইল থেকে সখীপুর থানায় পাঠানো হয়। জেলা পুলিশ সুপার সঞ্জিত কুমার বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার  রাত পৌনে ১ টার দিকে নাগরপুর ও মির্জাপুর থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ সুপার বলেন, মামলার পর ডিবি পুলিশের একটি দল আসামিদের গ্রেপ্তার করে। অপর আসামিকে গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে।

এ দিকে এ ঘটনায় আসামিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন হয়েছে। জেলা প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ কোচ আদিবাসী ইউনিয়ন ঘণ্টাব্যাপী এ মানববন্ধন করে। এতে বক্তব্য রাখেন ইউনিয়নের যুগ্ম-আহবায়ক রতন কুমার রায় ও বিশ্বজিৎ কোচ, ঘাটাইল উপজেলার শাখার সভাপতি পরিমল চন্দ্র কোচ, বাংলাদেশ আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক অলীক মৃ, বাংলাদেশ গারো ছাত্র সংগঠন কেন্দ্রীয় সংসদের সভাপতি জন যেত্রা প্রমুখ।

বক্তারা বলেন, স্বাধীনতার ৫০ বছরে অসংখ্য নারী ধর্ষণ ও নির্যাতনের শিকার হয়েছে। কিন্তু সেগুলোর অধিকাংশের যথাযথ বিচার হয়নি। সখীপুরের গণধর্ষণের ঘটনায় দুইজন গ্রেপ্তার হলেও একজন ধরা ছোঁয়ার বাইরে রয়েছে। গণধর্ষণের ঘটনার সঙ্গে জড়িত সকলের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

গত বৃহস্পতিবার (১০ জুন) টাঙ্গাইলের সখীপুরের রাত দেড়টার দিকে উপজেলার হাতীবান্ধা ইউনিয়নের বাজাইল বড়চালা আদিবাসী কোচ সম্প্রদায়ের এক নারীকে (৫০) বাড়ি থেকে ডেকে নিয়ে ধর্ষণ করা হয়। এছাড়াও ওই নারীর শরীরের বিভিন্ন স্থানে জখম চিহ্ন রয়েছে। আহত নারীকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়েছে।

রোববার (১৩ জুন) বিকেলে ওই নারী বাদী হয়ে বড়চালা গ্রামের দীনা সরকার (৩৪), নারায়ণ চন্দ্র সরকারের ছেলে মন্টু সরকার (৩২) এবং ময়নাল মিয়ার ছেলে সবদুল মিয়াকে (৩৮) আসামি করে সখীপুর থানায় মামলা করেছেন।