• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুন ১৫, ২০২১, ০৫:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৫, ২০২১, ০৫:৪৫ পিএম

মাদকসেবী ছেলেকে পুলিশে দিলেন বাবা-মা

মাদকসেবী ছেলেকে পুলিশে দিলেন বাবা-মা

মোশারফ হোসেন (২৬) নামে এক মাদকসেবী ছেলের অত্যাচার সইতে না পেরে পুলিশে দিলেন কৃষক বাবা-মা।

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে ভালুকা উপজেলার মেদুয়ারী ইউনিয়নের বরাইদ গ্রামে। মোশারফ ওই গ্রামের মতিন মিয়ার ছেলে।

এলাকাবাসীরা জানান, দীর্ঘদিন ধরেই মাদক সেবন করেন ছেলে মোশারফ। নেশার পথ থেকে ফেরাতে তাকে বুঝিয়েছেন বহুবার। তারপরেও সংশোধন হননি মোশারফ। মাদকের টাকার জন্যে কৃষক বাবা-মাকে মারপিটসহ অকথ্য ভাষায় গালিগালাজ করেন তিনি। ছেলের ভয়ে হালের জমি বিক্রি করে টাকাও দিয়েছেন অনেকবার। এতেও থামেননি মোশারফ। ভালো পথে ফেরাতে বিয়ে করিয়েছেন পর পর তিনবার। কিন্তু নেশার কথা জানতে পেরে একবারও টেকেনি সংসার। মাদকের টাকা না দিলেই পাগলের মতো হয়ে যান তিনি। মেরে ফেলতে চান বাবা-মাকে, দা লাঠি নিয়ে তেরে আসেন মারতে। এই যন্ত্রণায় ঘরে থাকতে পারেন না বাবা-মা। অবশেষে ছেলের এসব কর্মকাণ্ডের প্রতিকার চেয়ে স্থানীয় মাতব্বরদের কাছে নালিশ করেন বাবা-মা। মাতব্বররা এর কোনো সুরাহা করতে না পেরে ঘটনাটি ভালুকার এসিল্যান্ডকে জানান। পরে এসিল্যান্ড পুলিশ নিয়ে হাজির হন বরাইদ গ্রামে। সেখানে স্থানীয় মাতব্বরসহ লোকজনদের কাছে ঘটনা অবগত হয়ে মাদকসেবী যুবক মোশারফ হোসেনকে ভালুকা মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করেন।

স্থানীয় আওয়ামী লীগ নেতা আকতার হোসেন সরকার জানান, দীর্ঘদিন ধরে মোশারফ নেশা করে তার মা-বাবার সঙ্গে খারাপ আচরণ করছিলেন। নেশার টাকা জন্য বাবা-মাকে মারপিটসহ অত্যাচার নির্যাতন চালান। এ কারণে ওই বৃদ্ধ বাবা-মা ঘরেও থাকতে পারেন না। এ বিষয়টি গ্রামবাসীদের জানালে এসিল্যান্ড ঘটনাটি অবহিত করা হয়।

ভূমি সহকারী কমিশনার এসিল্যান্ড মো. মাইন উদ্দিন বলেন, “স্থানীয়দের মাধ্যমে ঘটনাটি জানতে পেরে সেখানে যাই এবং ওই যুবককে পুলিশের কাছে হস্তান্তর করি।”