• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৯, ২০২১, ০২:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৯, ২০২১, ০২:৪৮ পিএম

এক যুগ ধরে পূর্বধলায় ক্রীড়া সংস্থার কমিটি নেই

এক যুগ ধরে পূর্বধলায় ক্রীড়া সংস্থার কমিটি নেই

নেত্রকোনার পূর্বধলায়  প্রায় এক যুগ ধরে উপজেলা ক্রীড়া সংস্থার কমিটি নেই। সর্বশেষ ২০০৭  একটি কমিটি গঠিত হয়েছিল। কমিটির মেয়াদ শেষ হয় ২০১১ সালে। এ কারণে বিভিন্ন প্রতিযোগিতা যেমন আয়োজন করা সম্ভব হচ্ছে না, তেমনি সুষ্ঠুভাবে ক্রীড়া কার্যক্রম পরিচালিত হচ্ছে না। ক্রীড়া সংস্থার কমিটি না থাকায় ক্রিড়াঙ্গন জুড়ে স্থবিরতা বিরাজ করছে। প্রাণহীন হয়ে পড়েছে পূর্বধলার ক্রীড়াঙ্গন। 

উপজেলার ক্রীড়াঙ্গন প্রেমীদের সাথে কথা বলে জানা গেছে, কর্তৃপক্ষ নতুন কমিটি গঠনের লক্ষে কোন উদ্যোগ না নেয়ার ফলে কমিটি গঠিত হয়নি। কমিটি থাকাকালে এখানে বিভিন্ন ধরনের প্রতিযোগিতা অনুষ্ঠিত হতো। প্রতিটি ইউনিয়নে গ্রাম ভিত্তিক ফুটবল, ভলিবল, ক্রিকেটসহ নানা খেলাধুলার আয়োজন করা হতো। শুধু তাই নয়, ক্রীড়া সংস্থার উদ্যোগে খেলোয়াড়দের জন্য প্রশিক্ষনের ব্যবস্থাও করা হতো। ক্রীড়া সংস্থার উদ্যোগে বিভিন্ন টুর্নামেন্টের আয়োজন করা হতো। এ উপজেলার খেলোয়াড়রা জেলা বা বিভাগ পর্যায়ে যেতে পারছে না। কিন্তু কমিটি না থাকায় পূর্বধলার ক্রীড়াঙ্গন প্রাণহীন ও অভিভাবকহীন হয়ে পড়েছে। অবিলম্বে ক্রিড়া সংস্থার কমিটি গঠনের দাবি জানান তারা। 

উপজেলা ক্রীড়া সংস্থার মেয়াদ উত্তীর্ণ কমিটির সাধারণ সম্পাদক হাফিজ উদ্দিন বলেন, তৃণমূল পর্যায়ে খেলোয়াড় তৈরীর জন্য উপজেলা ক্রীড়া সংস্থার কোন বিকল্প নেই। দীর্ঘদিন ক্রীড়া সংস্থার কমিটি না থাকায় পূর্বধলার ক্রীড়াঙ্গন জুড়ে চরম স্থবিরতা বিরাজ করছে। এ বিষয়ে সংশ্লিষ্ঠদের সাথে বারবার আলোচনা করেও নতুন কমিটি গঠন করা হয়নি। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম বলেন, এমপি মহোদয়ের সাথে কথা বলে খুব দ্রুতই উপজেলা ক্রীড়া সংস্থার কমিটি গঠনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

উল্লেখ্য, উপজেলা ক্রীড়া সংস্থায় ১০টি পদ রয়েছে। পদাধিকার বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সভাপতি। এছাড়া দুই জন সহ-সভাপতি, একজন সাধারণ সম্পাদক, দুই জন সহ-সাধারণ সম্পাদক, একজন কোষাধ্যক্ষ ও ৬টি সদস্য পদ রয়েছে।

জাগরণ/এমআর