• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২০, ২০২১, ০২:৪২ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২০, ২০২১, ০২:৪২ পিএম

ব্রিজ যখন মরণ ফাঁদ

ব্রিজ যখন মরণ ফাঁদ

বরিশালের আগৈলঝাড়া উপজেলার কোদালধোয়া-জোবারপাড় সড়কের একটি ব্রিজের মাঝে গর্ত হয়ে রড বের হয়ে যাওয়ায় মরণ ফাঁদে পরিণত হয়েছে। প্রতিদিন ওই ব্রিজ দিয়ে লোকজন চলাচল করতে গিয়ে দুর্ঘটনার স্বীকার হচ্ছে। উপজেলা এলজিইডি বিভাগ এই ব্রিজের ব্যাপারে কোন ব্যবস্থা নিচ্ছে না বলে জানান স্থানীয়রা।

স্থানীয় কালিপদ হালদার, রমেশ বৈদ্য, সুমন বৈরাগীসহ আরও অনেকে জানান, উপজেলার বাকাল ইউনিয়নের কোদালধোয়া-জোবারপাড় সড়কের মধ্যবর্তী জলিরপার গ্রামে ৬ বছর পূর্বে একটি ঢালাই আয়রন ব্রিজ নির্মাণ করা হয়েছিল। তখন ওই ব্রিজের নির্মাণ কাজ ঠিকাদার প্রতিষ্ঠান নিম্নমানের সামগ্রী দিয়ে তৈরি করায় গত শনিবার ব্রিজের ঢালাই খসে পড়ে। ব্রিজের বিভিন্ন স্থান ভেঙে রড বের হয়ে গর্তের সৃষ্টি হয়েছে। এমনকি ব্রিজের দুই পাশের কোন রেলিংও নেই। ওই গর্তের কারণে ওই ব্রিজ দিয়ে মোটরসাইকেল, ভ্যান ও ইজিবাইক চলাচল করতে গিয়ে প্রায়ই দুর্ঘটনার স্বীকার হচ্ছে যাত্রী ও পথচারীরা। বিশেষ করে রাতে ব্রিজ দিয়ে চলাচল করতে গিয়ে কমবেশি দুর্ঘটনার স্বীকার হচ্ছে সাধারণ লোকজন।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী রাজ কুমার গাইন জানান, কোদালধোয়া-জোবারপাড় সড়কের কাজ চলমান রয়েছে। ব্রিজের টেন্ডার হয়েছে। অতিদ্রুত কাজ শুরু হবে। যার কারণে ব্রিজটি সংস্কার করা হচ্ছে না।

জাগরণ/এমআর