• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২২, ২০২১, ০৫:০৩ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২২, ২০২১, ০৫:০৩ পিএম

নির্বাচনে গৌরনদীতে দুইজন নিহতের ঘটনায় মামলা

নির্বাচনে গৌরনদীতে দুইজন নিহতের ঘটনায় মামলা

বরিশালের গৌরনদী উপজেলায় ইউপি নির্বাচনী সহিংসতায় ককটেল হামলায় ২ জন নিহত হওয়ার ঘটনায় পৃথক মামলা দায়ের হয়েছে। একটি হত্যাকাণ্ডের ঘটনায় তিনজন গ্রেপ্তার হলেও অপর হত্যাকাণ্ডে অভিযুক্তরা এখনও অধরা রয়ে গেছেন। হত্যাকাণ্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবী জানিয়েছেন নিহতদের স্বজনরা। এ ঘটনায় যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।

পুলিশ জানায়, ইউপি নির্বাচনে জাল ভোট দেয়ার চেষ্টাকে কেন্দ্র করে গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের কমলাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে গত সোমবার দুপুরে ককটেল হামলায় মৌজে আলী মৃধা (৬৫) নামে এক ব্যক্তি নিহত এবং অপর ৫ জন আহত হয়। 
একই দিন সন্ধ্যায় একই ইউনিয়নের পাঙ্গাসিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ফলাফল ঘোষণার পর সদস্য প্রার্থী গিয়াস উদ্দিন মৃধার বিজয় মিছিলে ককটেল হামলার অভিযোগ ওঠে পরাজিত প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে। ওই মামলায় আবু বক্কর (২৭) নামে একজন নিহত এবং আরও ২ জন আহত হয়। 

মৌজে আলী হত্যার ঘটনায় মঙ্গলবার সকালে তার ছেলে নজরুল মৃধা বাদী হয়ে ২১ জনের নামোল্লেখ এবং অজ্ঞাতনামা ৭০ থেকে ৮০ জনকে আসামি করে গৌরনদী থানায় একটি মামলা দায়ের করে। এ মামলায় ফিরোজ মৃধা, মাহফুজুর রহমান ইমন এবং নয়ন মৃধা নামে তিনজনকে পুলিশ গেপ্তার করেছে। 

অপরদিকে আবু বক্কর হত্যার ঘটনায় তার বাবা আনজু ফকির বাদী হয়ে অর্ধশতাধিক ব্যক্তির নামে মঙ্গলবার দুপুরে গৌরনদী থানায় একটি মামলা দায়ের করেন। তবে এই মামলার কোন আসামি পুলিশ গ্রেপ্তার করতে পারেনি। হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন নিহতদের স্বজনরা।

গতকাল মঙ্গলবার দুপুরে বরিশাল মর্গে ওই দুইজনের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। ময়নাতদন্ত শেষে তাদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন গৌরনদী থানার পরিদর্শক (তদন্ত) মো. তৌহিদুজ্জামান। 

এদিকে দুই হত্যা মামলার আসামিদের গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করার চেষ্টা চলছে বলে জানিয়েছেন বরিশাল রেঞ্জ ডিআইজি কার্যালয়ের অতিরিক্ত পুলিশ সুপার শফিকুল ইসলাম। 

আরও পড়ুন