• ঢাকা
  • বুধবার, ০৪ আগস্ট, ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮
প্রকাশিত: জুন ২২, ২০২১, ০৫:০৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৩, ২০২১, ০১:৩৮ পিএম

জলাবদ্ধতা নিরসনের দাবিতে চার ঘণ্টা সড়ক অবরোধ

জলাবদ্ধতা নিরসনের দাবিতে চার ঘণ্টা সড়ক অবরোধ

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বৃষ্টির কারণে সৃষ্ট কৃত্রিম জলাবদ্ধতা নিরসনে সংশ্লিষ্টদের জরুরী হস্তক্ষেপের দাবিতে সড়ক অবরোধ করেছে নাসিক ৭নং ওয়ার্ডের এলাকাবাসী। 
মঙ্গলবার সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নারয়ণগঞ্জ-আদমজী-ডেমরা সড়কের আদমজীনগর কদমতলী এলাকায় সড়ক অবরোধ করে ক্ষুব্দ এলাকাবাসী। এসময় সড়কটিতে যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার হস্তক্ষেপে সড়ক অবরোধ তুলে নেয় এলাকাবাসী।

এর আগে সকাল ১১টায় জলাবদ্ধতা নিরসনে দ্রুত স্থায়ী ও কার্যকর সমাধান চেয়ে ব্যানার হাতে সড়কে অবস্থান নেয় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৭নং ওয়ার্ডবাসী। এসময় ৭নং ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নয়ন আহমেদ বলেন, দ্রুত জলাবদ্ধতার সমস্যা থেকে মুক্তি পেতে আমরা সংসদ সদস্য শামীম ওসমানের দৃষ্টি আকর্ষণ করে তার হস্তক্ষেপ কামনা করছি। সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী এবং প্যানেল মেয়রের কাছেও অনুরোধ জানাচ্ছি, ‘এলাকায় এসে আমাদের দুরবস্থা দেখে যান’। জাহানারা নামে এক নারী বলেন, আমরা খাদ্য-বস্ত্র-বাসস্থান কিংবা কোন ত্রাণ চাই না। আমরা পানি বন্দি জীবন থেকে মুক্তি চাই। জনপ্রতিনিধিদের কাছে আমাদের মিনতি, ‘আপনারা এসে আমাদের দেখে যান’। আমরা শান্তিতে বাঁচতে চাই।

তাছাড়া ওয়ার্ডবাসীর অভিযোগ, স্থানীয় জনপ্রতিনিধি ৭নং ওয়ার্ড কাউন্সিলর আলী হোসেন আলা এলাকাবাসীর কোন খোঁজ-খবর রাখেন না। জলবদ্ধতা নিরসনে তিনি কোন ভূমিকা পালন করছেন না। এমন জনপ্রতিনিধি এলাকাবাসী আর চায় না। এলাকাবাসী জানায়, শুধু নির্বাচনের সময় হলেই কাউন্সিলর আলা ভোট চাইতে তাদের দ্বারে দ্বারে আসেন এবং বিভিন্ন মিথ্যা আশ^াস দিয়ে চলে যান। পরে তাকে আর খুজে পাওয়া যায়না। 

এদিকে কাউন্সিলর আলী হোসেন আলা বলেন, এ সমস্যা প্রাকৃতিক। প্রকৃতির সাথে আমাদের যুদ্ধ করা সম্ভব না। তার নিজেও বাড়িও পানিতে ডুবে আছে উল্লেখ করে তিনি জানান, জলবদ্ধতা নিরসনে কাজ চলছে।