• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুন ২২, ২০২১, ০৫:০৯ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২২, ২০২১, ০৭:০৩ পিএম

ঘরে বউ রেখে বাল্যবিয়ে

বাসর ঘরে নয়, বরের যায়গা হলো কারাগারে!

বাসর ঘরে নয়, বরের যায়গা হলো কারাগারে!

নওগাঁর বদলগাছীনতে ঘরে বউ রেখে বাল্যবিয়ে করতে গিয়ে বরকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করেছে থানা পুলিশ। চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে উপজেলার দোনইল গ্রামে।

জানাযায়, উপজেলার তাজপুর গ্রামে সিদ্দিক দেওয়ান এর পুত্র মিজানুর রহমান (২৬) এক বছর পূর্বে বিয়ে করেছে। বর্তমানে মিজানুর তার এক খালার মাধ্যমে প্রভাবিত হয়ে ২য় বিয়ে করতে উন্মাদ হয়ে উঠেন। তার ঐ খালার মধ্যস্থতায় বৈকুন্ঠপুর গ্রামে ১৪ বছর বয়সি এক সুন্দরী কন্যার সঙ্গে বিয়ে ঠিক করে।

গত সোমবার বিয়ের দিন তারিখ ঠিক করা হয়। বৈকুন্ঠপুর গ্রামে মেয়ের বাড়িতেই বিয়ে হবে। বাল্য বিয়ের খবর পেয়ে থানা পুলিশ বাধা প্রদান করে বিয়ে বন্ধ করে দেয়। কথা ছিল এ বিয়ে তারা আর করবে না। কিন্তু তারা আবার সোমবার দিবাগত রাতে দোনইল গ্রামে বরের এক আত্নিয়ের বাড়িতে আবারও বিয়ের আয়োজন করে।

রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা আলপনা ইয়াসমিন ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুল ইসলাম মোবাইল ফোনের মাধ্যমে আবারও জানতে পারে বাল্য বিয়ের বিষয়টি। অবশেষে নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা রাতেই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে সঙ্গে নিয়ে রাত ২ টার দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বর মিজানুর রহমানকে এক বছরের জেল ও ৩০ হাজার টাকা জরিমানা করে ও অনাদায়ে আরো ৩ মাস জেল।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুল ইসলাম জানান, মঙ্গলবার (২২ জুন) বর মিজানুর রহমানকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।