• ঢাকা
  • রবিবার, ০১ আগস্ট, ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮
প্রকাশিত: জুন ২৪, ২০২১, ০৫:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৪, ২০২১, ১২:৪২ পিএম

চট্টগ্রামে বহুতল ভবনের অবৈধ অংশ গুড়িয়ে দিচ্ছে সিডিএ

চট্টগ্রামে বহুতল ভবনের অবৈধ অংশ গুড়িয়ে দিচ্ছে সিডিএ

চট্টগ্রাম নগরীর আগ্রাবাদে মোগলটুলী এলাকায় নকশা বহির্ভূত ভবন নির্মাণের দায়ে একটি বহুতল ভবনের অবৈধ অংশ গুঁড়িয়ে দিচ্ছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সকাল ১০টায় কমার্স কলেজ রোডের কাটা বটগাছ এলাকার মো. জানে আলমের বহুতল ভবনে সিডিএ’র ভ্রাম্যমাণ আদালত উচ্ছেদ অভিযান শুরু হয়। উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দিচ্ছেন সিডিএ’র স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুল আলম চৌধুরী।

সিডিএ সূত্রে জানা যায়, সিডিএ থেকে ১০ তলা ভবনের অনুমোদন নিয়ে ১২ তলা নির্মাণ করেন মো. জানে আলম। এছাড়া নিয়ম বহির্ভূতভাবে পার্কিংয়ের স্থানে ফ্ল্যাট ও দোকান নির্মাণ করা হয়। এ ঘটনায় এডভোকেট তালেব বাদি হয়ে হাইকোর্টে নকশা বহির্ভূত ভবন তৈরির বিষয়ে মামলা করেন। এর প্রেক্ষিতে হাইকোর্ট সিডিএকে ওই ভবনের নকশা বহিভূত অংশে উচ্ছেদ অভিযান চালিয়ে প্রতিবেদন জমা দিতে বলেন।

সিডিএ’র স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুল আলম চৌধুরী জানান, ১০ তলা ভবনের অনুমতি নিয়ে ১২ তলা নির্মাণ করায় অবৈধ অংশ অপসারণ করা হয়েছে। এ সময় নিচতলার পার্কিং এর জায়গায় তৈরি করা দোকান, একটি ডুপ্লেক্স ঘর গুঁড়িয়ে দেওয়া হয়। এ ছাড়া ১১ ও ১২ তলার ছাদ ও ভাঙা হচ্ছে।