• ঢাকা
  • বুধবার, ০৪ আগস্ট, ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮
প্রকাশিত: জুন ২৪, ২০২১, ০৭:০৪ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৪, ২০২১, ০১:০৪ পিএম

সাতক্ষীরায় চতুর্থবারের মতো বাড়ল লকডাউন

সাতক্ষীরায় চতুর্থবারের মতো বাড়ল লকডাউন

সাতক্ষীরায় করোনা সংক্রমণ পরিস্থিতির আশাব্যঞ্জক  উন্নতি হয়নি। ২৪ ঘণ্টায় উপসর্গ নিয়ে মারা গেছেন আরও নয়জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৭ জন। 

এদিকে, বৃহস্পতিবার (২৪ জুন) বিকালে জেলা করোনা প্রতিরোধ কমিটি ভার্চুয়াল মিটিংয়ে জেলায় লকডাউনের মেয়াদ চতুর্থবারের মতো আরও সাত দিন বাড়ানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে ।

সাতক্ষীরার নবাগত জেলা প্রশাসক হুমায়ুন কবীর জানান, করোনা পরিস্থিতির সন্তোষজনক উন্নতি না হওয়ায় জেলায় চতুর্থ  মেয়াদে চলমান লকডাউনের মেয়াদ আরও সাতদিন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী ১ জুলাই  মধ্যরাত পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে। লকডাউন কার্যকর করতে ওয়ার্ড পর্যায়ের কমিটিকেও সক্রিয় করতে হবে।

গত ২৪ ঘন্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ৮জন ও ক্লিনিকে ১ জন মোট ৯জনের মৃত্যু হয়েছে। এর সকলেই করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন।

নিহতদের মধ্যে ৪জন নারী রয়েছে। গত ২৪ ঘন্টায় ১৮১ জনের নমুনা পরিক্ষা করে ৬৭ জন পজিটিভ এসেছে। যার আক্রান্তের হার ৩৪.০২ ভাগ। এছাড়াও এ পর্যন্ত জেলায় করোনা পজিটিভ নিয়ে মৃত্যু হয়েছে ৬৩ জন ও করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ২৯৭ জন।

উল্লেখ্য, এর আগে গত ৫ জুন  থেকে জেলায় প্রথম পর্যায়ে সাতদিনের লকডাউন শুরু হয়। এরপর ১১ জুন  দ্বিতীয় পর্যায়ে ১৭ জুন পর্যন্ত,তৃতীয় মেয়াদে ১৭ জুন থেকে ২৩  জুন পর্যন্ত বর্ধিত করা হয়েছিল।