• ঢাকা
  • রবিবার, ০১ আগস্ট, ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮
প্রকাশিত: জুলাই ২২, ২০২১, ১১:১৪ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ২২, ২০২১, ০৫:১৪ এএম

ঈদের দিনে ৩ জেলার সড়কে ৮ জনের মৃত্যু

ঈদের দিনে ৩ জেলার সড়কে ৮ জনের মৃত্যু
সংগৃহীত ছবি

ঈদের দিন (বুধবার) দেশের ৩ জেলায় সড়ক দুর্ঘটনায় ৮ জনের মৃত্যু হয়েছে৷  রংপুর, নাটোর ও মেহেরপুরে তাদের মৃত্যু হয়। এরমধ্যে রংপুরে যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে ৪ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে ৩০ জন।

বুধবার (২১ জুলাই) দুপুরে ঢাকা থেকে ছেড়ে আসা যাত্রী বোঝাই দিনাজপুরগামী হিমাচল নামের একটি বাস তারাগঞ্জ উপজেলা কমপ্লেক্সের সামনে আসলে বিপরীত দিক সৈয়দপুর থেকে ছেড়ে আসা হানিফ এন্টারপ্রাইজের একটি বাসের সাথে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই তিনজন নিহত হন। আহতদের উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল ও তারাগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে বিকেলে তারাগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে আরও একজনের মৃত্যু হয়।

নাটোরের নলডাঙ্গার বাঁশভাগে সিএনজি-মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে আল আমিন নামে একজন নিহত ও দুই শিশু আহত হয়েছে। আহত দুই শিশুকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত আলামিন ইসলাম, নলডাঙ্গা উপজেলার পাটুল পূর্বপাড়া গ্রামের রাশেদুল ইসলামের ছেলে।

স্থানীয়রা জানান, সকালে আল আমিন তার বোনের বাড়ি থেকে দুই ভাগ্নেকে সাথে নিয়ে মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিল। এ সময় বাঁশভাগ স্লুইসগেট এলাকার কয়েকগজ পশ্চিমে বিপরীত দিক থেকে আসা একটি সিএনজির সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী আল আমিন ও বাইকে থাকা দুই শিশু আহত হয়। পরে আহতদের উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আল আমিনকে মৃত ঘোষণা করেন। আহত দুই শিশুকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

মেহেরপুরের মুজিবনগর কেদারগঞ্জ বাজারের কাছে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই চালকসহ তিনজন নিহত হয়েছেন। ঈদের দিন দুপুরে এই দুর্ঘটনার পর মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিহতদের দেখতে স্বজনদের শোকের মাতমে পরিবেশ ভারী হয়ে উঠে। নিহতরা হলো মুজিবনগর সোনাপুর গ্রামের মাঠপাড়ার মিনারুল ইসলামের ছেলে শামিম হোসেন (২২), একই গ্রামের শরিফুল ইসলামের ছেলে শাকিল আহমেদ (২৩) এবং মেহেরপুরের গাংনী গাড়াডোব গ্রামের রিয়াজুল ইসলামের ছেলে মুস্তাকিন হোসেন (২৫)।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোনাপুর মাঠপাড়ার শামিম ও শাকিল মোটরসাইকেল নিয়ে মানিকনগর থেকে মুজিবনগর সড়কে উঠছিল। এসময় মুজিবনগর ঘুরতে যাচ্ছিল গাড়াডোব গ্রামের মুস্তাকিন। তখন বিপরীতমুখী দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই দুই মোটর সাইকেল চালক শামিম ও মুস্তাকিনের মৃত্যু হয়। পরে গুরুতর আহত শাকিলের মৃত্যু হয়। হতাহতদের উদ্ধার করে পুলিশ মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মাহফুজুর রহমান তাদের মৃত ঘোষণা করেন। হতাহতদের দেখতে হাসপাতালে স্বজনদের আহাজারিতে পরিবেশ ভারী হয়ে ওঠে।

মুজিবনগর থানার ওসি আব্দুল হাশেম জানান, পুলিশ ঘটনাস্থল থেকে দু’টি মোটরসাইকেল জব্দ করেছে। দুই মোটরসাইকেলে ৫ জন ছিল। দ্রুত গতিতে মোটরসাইকেল চালানোর কারণে এই দুর্ঘটনা ঘটেছে। আহত হয়েছে আরও দু’জন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের মরদেহ ২৫০ শয্যার মেহেরপুর জেনারেল হাসপাতালে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

জাগরণ/এসএসকে/এমএ