• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৩০, ২০২১, ০৪:২৪ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩০, ২০২১, ০৪:২৪ পিএম

সিরাজগঞ্জে করোনার টিকা নিতে হাসপাতালে ভীড় বাড়ছে

সিরাজগঞ্জে করোনার টিকা নিতে হাসপাতালে ভীড় বাড়ছে

সিরাজগঞ্জে প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কঠোর লকডাউনেও মানুষ নানা অযুহাতে বাড়ি থেকে বের হচ্ছেন। জেলা প্রশাসনের একাধিক ভ্রাম্যমান আদালত ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মানুষকে স্বাস্থ্য বিধি মানাতে মাঠ পর্যায়ে কাজ করছেন। স্বাস্থ্য বিধি না মেনে বাইরে বের হলেই করা হচ্ছে অর্থদন্ড।

গত ২৪ ঘন্টায় সিরাজগঞ্জে ৫৪৬ জনের নমুনা পরীক্ষায় ১৭০ জনের দেহে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৩১.১৩%। জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ৬৪ জন।

এদিকে করোনা সংক্রমনের প্রথম থেকে জেলায় ভ্যাকসিন কার্যক্রম অব্যহত রয়েছে। প্রথম দিকে ভ্যাকসিন নিতে মানুষের আগ্রহ কম থাকলেও করোনা সংক্রমন বৃদ্বি ও মৃত্যুর খবরে এখন ভ্যাকসিন নিতে হাসপাতালগুলোতে প্রতিদিন মানুষের ভীড় বাড়ছে।
সিরাজগঞ্জ সদরের ২৫০ শর্য্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব জেনারেল হাসপাতাল শহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভ্যাকসিন কার্যক্রম চলছে।
সিরাজগঞ্জ সিভিল সার্জন ডাঃ রামপদ সাহা জানান, জেলায় এ পর্যন্ত করোনার ১ম ডোজ ভ্যাকসিন নিয়েছে ১লাখ ১১হাজার ১৯০ জন। ২য় ডোজ ভ্যাকসিন নিয়েছেন ৪৭ হাজার ২৬১ জন মানুষ। ভ্যাকসিন কার্যক্রম দ্রুত ছড়িয়ে দিতে জেলার গ্রাম পর্যায়ে আগামী ৭ আগষ্ট থেকে শুরু কার্যক্রম শুরু হবে বলে জানানো হয়।