• ঢাকা
  • রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১, ১১ আশ্বিন ১৪২৮
প্রকাশিত: আগস্ট ৩, ২০২১, ১২:১৬ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৩, ২০২১, ০৬:১৬ এএম

চট্টগ্রামে টিকাদান কার্যক্রম ৭ আগস্ট থেকে শুরু

চট্টগ্রামে টিকাদান কার্যক্রম ৭ আগস্ট থেকে শুরু

আগামী ৭ আগস্ট থেকে ছয় দিনে নগরের ৪১টি ওয়ার্ডে প্রতিদিন ৬০০ ডোজ করে মর্ডানা কোভিড-১৯ টিকা প্রয়োগের ঘোষণা দিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম. রেজাউল করিম চৌধুরী। 

মঙ্গলবার (০৩ আগস্ট) সকালে থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম (টিআইসি) মিলনায়তনে মর্ডানা (কোভিড-১৯) ভ্যাকসিন গ্রহণ ও প্রয়োগ সম্পর্কিত অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ কথা বলেন।

এ সময় তিন বলেন, সরকার সামর্থ্য ও সক্ষমতার সর্বশক্তি দিয়ে কোডিভ-১৯ সংক্রমণ রোধে টিকা সর্বসাধারণের দোরগোড়ায় পৌঁছে দিতে পেরেছে। এর আওতায় নগরে ১৮ বছরের ঊর্ধ্বে যোগ্য বা আগ্রহী কেউ বাদ পড়বে না।কোভিড-১৯ সংক্রমণ ও মৃত্যুর ঊর্ধ্বগতির মধ্যে এটা শুভ ও স্বস্তিদায়ক বার্তা।

টিকা ক্যাম্পেইনের প্রায়োগিক কর্মপদ্ধতি তুলে ধরে তিনি বলেন, প্রতিটি ওয়ার্ডে তিনটি করে বুথে প্রতিদিন ২০০ করে কমপক্ষে ৬০০ ডোজ টিকা দেওয়া হবে। প্রতিটি বুথে ২ জন প্রশিক্ষিত ভ্যাক্সিনেটর ও ৩ জন স্বেচ্ছাসেবক থাকবেন। অগ্রাধিকার ভিত্তিতে পর্যায়ক্রমে সিনিয়র সিটিজেন, নিবন্ধনকৃত নাগরিক, আবেদনকৃত নাগরিক ও কাউন্সিলরদের কাছে নিবন্ধনের জন্য আবেদনকারীরা টিকা নিতে পারবেন। আজ থেকে ওয়ার্ডের কাউন্সিলরের কাছে সরবরাহ করা ফরমে যে কেউ আবেদন করতে পারবেন।

জাগরণ/এমআর