• ঢাকা
  • রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১, ১১ আশ্বিন ১৪২৮
প্রকাশিত: আগস্ট ৩, ২০২১, ০৬:১৫ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৩, ২০২১, ১২:১৫ পিএম

আ জ ম নাছির উদ্দীনের উদ্যোগ

খাবার নিয়ে দুয়ারে দাঁড়িয়ে “মানবতার ট্রাক”

খাবার নিয়ে দুয়ারে দাঁড়িয়ে “মানবতার ট্রাক”

মোহাম্মদ আলী, চট্টগ্রাম
এই ক্রান্তি সময়ে মানুষ একদিকে বিধ্বস্ত হয়ে পড়েছে করোনার আক্রমণে, আবার অন্যদিকে চলমান লকডাউনে কর্মহীন হয়ে লাখো মানুষ মানবেতর জীবনযাপন করছে। এই দুঃসময়ে বন্ধ হয়ে গেছে অনেকের পেশা। কিন্তু ক্ষুধা-তৃষ্ণার জঠর যন্ত্রণা তো আর বারণ মানে না। এই করোনা মানুষকে আজ পথে বসিয়েছে। পেটের জ্বালায় জীবন বাঁচানোর তাগিদে মানুষ আজ দিশেহারা। অনেকের ঘরে ভাত নেই,কিন্তু বলতে পারছে না। দারিদ্রের নিষ্ঠুর কষাঘাতে চারিদিকে কেবল হাহাকার আর হাহাকার। এমন দুঃসময়ে রান্না করা খাবার নিয়ে নগর ঘুরে বেড়াচ্ছে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের “মানবতার ট্রাক”। তার সম্পূর্ণ ব্যক্তিগত অর্থায়নে নগরীর অভুক্ত মানুষের হাতে হাতে বিলিয়ে দেয়া হচ্ছে এই রান্না করা খাবার।

গত ২৫ জুলাই থেকে প্রতিদিন নিয়মিত ভাবে নগরীর বিভিন্ন পয়েন্টে এই “মানবতার ট্রাক”  মানুষের মাঝে খাবার বিতরণ করে যাচ্ছে।

ঐদিন চট্টগ্রাম আউটার স্টেডিয়াম, দামপাড়া মোড় এলাকায় খাবার বিতরণের মধ্য দিয়ে যাত্রা শুরু করে মানবতার ট্রাক। ২৬ জুলাই নগরীর ৪ নং চান্দগাঁও ওয়ার্ড ও ৬ নং পূর্ব ষোলশহর ওয়ার্ড এলাকার বিভিন্ন পয়েন্টে খাবার বিতরণ করা হয়। পরের দিন ২৭ জুলাই এই ট্রাক নিয়ে নগরীর গরীবুল্লাহ শাহ মাজার,জিইসি মোড়, চকবাজার বদনা শাহ মাজার,ওয়াসা মোড়ে খাবার বিতরণ করে মহানগর যুবলীগ। গত ২৮ জুলাই মহানগর ছাত্রলীগ মানবতার ট্রাক নিয়ে নগরীর কোতোয়ালি মোড়, নিউমার্কেট, দেওয়ান হাটসহ সংশ্লিষ্ট এলাকা প্রদক্ষিণ করে। গত ২৯ জুলাই নগরীর সিআরবি সাত রাস্তার মোড়,লালখান বাজার,কদমতলী এলাকায় খাবার বিতরণ করা হয়। ৩০ জুলাই বহদ্দার হাট,সিএন্ডবি মোড়,৩১ জুলাই পাঁচলাইশ,অক্সিজেন মোড়, ১ আগষ্ট এমএ আজিজ স্টেডিয়াম দক্ষিণ গেট সংলগ্ন এলাকায় খাবার বিতরণ করা হয়েছে।

আজ ৩ আগষ্ট বিকালে ৭নং পশ্চিম ষোলশহর, ৪৩নং সাংগঠনিক ওয়ার্ড আমিন জুট মিল এলাকার মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করেছে আ জ ম নাছির উদ্দীনের মানবতার ট্রাক। নগর আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, নগর আওয়ামীলীগ নেতা মো. ইসা,রায়হান ইউসুফ, স্বেচ্ছাসেবকলীগ নেতা আবদুর রশিদ লোকমান এই কর্মসূচির সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করছেন।

জাগরণ/এসকে