• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৮, ২০২১, ১১:১২ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৮, ২০২১, ১১:১২ এএম

খুলনায় কমেছে মৃত্যু, দুই হাসপাতালে ২ জন

খুলনায় কমেছে মৃত্যু, দুই হাসপাতালে ২ জন

খুলনায় করোনায় মৃত্যু কমেছে। গত ২৪ ঘণ্টায় খুলনার দুই হাসপাতালে করোনায় দুই নারীর মৃত্যু হয়েছে। 

গতকাল শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘণ্টায় কোনো রোগীর মৃত্যু হয়নি। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১২৮ জন। যার মধ্যে রেড জোনে ৫৬ জন, ইয়ালো জোনে ৪০ জন, আইসিইউতে ২০ জন এবং এইচডিইউতে ১২ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩৩ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪ জন।

খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. প্রকাশ দেবনাথ জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নগরীর ফুলবাড়ি গেটের নাহিদ সুলতানা (৪২) নামে এক নারীর মৃত্যু হয়েছে। হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৩৫ জন। এর মধ্যে আইসিইউতে রয়েছেন ১০ জন। গত ২৪ ঘণ্টায় চারজন ভর্তি হয়েছে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন চারজন।

খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে কোনো রোগীর মৃত্যু হয়নি। চিকিৎসাধীন রয়েছেন ৩০ জন। তার মধ্যে ১১ জন পুরুষ এবং ১৯ জন নারী। গত ২৪ ঘণ্টায় পাঁচজন ভর্তি হয়েছেন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুজন।

খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ৬৯ জন ভর্তি রয়েছেন। আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন ১০ জন এবং এইচডিইউতে দুজন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন সাতজন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ জন।

গাজী মেডিকেল হাসপাতালের স্বত্বাধিকারী ডা. গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে বাগেরহাটের চিতলমারীর নুরজাহান (৫৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৪৮ জন। আইসিইউতে রয়েছেন চারজন এবং এইচডিইউতে পাঁচজন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ছয়জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাতজন। 

জাগরণ/এমআর